আড়াইহাজারে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতদলের প্রধানসহ গ্রেপ্তার ৯

র‍্যাবের হাতে গ্রেপ্তার ডাকাতদল।
র‍্যাবের হাতে গ্রেপ্তার ডাকাতদল।ছবি : কালবেলা

নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে আন্তঃজেলা ডাকাত দলের কাশেম বাহিনীর প্রধান আবুল কাশেমসহ ৯ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার সরাবদী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৭টি হাতবোমা ও বেশ কিছু ধারাল অস্ত্রও উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার দুপুরে র‍্যাব-১১ এর উপঅধিনায়ক মেজর মো. সানরিয়া চৌধুরী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাবের অভিযানে গ্রেপ্তারকৃতরা হলো মো. আবুল কাশেম (৩৩), মো. বাবু (২৬), মো. ওমর ফারুক (২৭), মো. লিটন (২৪), মো. সবুজ (২৮), মো. দেলোয়ার হোসেন (২৮), রুমন ভূঁইয়া (২৫), মো. আশরাফুল (১৯) ও মো. জুয়েল রানা (২২)।

র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার (১৯ সেপ্টেম্বর) গভীর রাতে ১২ জনের একটি ডাকাত দল হাইজাদি ইউনিয়নের সরাবদী আতাদী চকের বাড়ি ও উদয়নী গ্রামের ৮টি বাড়িতে ডাকাতির করে। ওই সময় ডাকাতদের হামলায় পাঁচজন আহত হয়। ওই ডাকাতির ঘটনার পর থেকে র‍্যাব ওই এলাকায় গোয়েন্দা নজরদারি শুরু করে।

গতকাল মঙ্গলবার রাতে সরাবদী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে হাতবোমা, ধারালো অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দল কাশেম বাহিনীর ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে ৭টি হাতবোমা ছাড়াও ৩টি ছোরা, ১টি কার্টার, ২টি কোরাবারি, ৫টি টেঁটা, ১৩টি টর্চলাইট, ১টি রুপার চেইন ও নগদ ২৪ হাজার ৯০০ টাকা উদ্ধার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেপ্তারকৃত ডাকাত সর্দার আবুল কাশেমের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায ১০টি, ডাকাত বাবুর বিরুদ্ধে ৬টি, ওমর ফারুকের বিরুদ্ধে ১টি এবং মো. সবুজের বিরুদ্ধে ১টি মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাবের কাছে স্বীকার করেছে, গত সোমবার উপজেলার হাইজাদি ইউনিয়নের ৮ বাড়িতে ডাকাতির সঙ্গে তারা জড়িত ছিল। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে র‍্যাবের পক্ষ থেকে আড়াইহাজার থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com