দেশব্যাপী বিএনপির বিক্ষোভ ৩০ নভেম্বর

দেশব্যাপী বিএনপির বিক্ষোভ ৩০ নভেম্বর

পুলিশের মিথ্যা ও গায়েবি মামলা, পুলিশি নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে আগামী ৩০ নভেম্বর ঢাকাসহ দেশব্যাপী বিভাগীয় সদরে (মহানগরগুলোতে) বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। তবে রাজশাহী ও কুমিল্লা বিভাগীয় সদর কর্মসূচির আওতামুক্ত থাকবে।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে সারা দেশে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা-মামলা ও গ্রেপ্তারের চিত্র তুলে ধরে রিজভী বলেন, পোস্টার বিতরণের সময় গতকাল বৃহস্পতিবার নরসিংদী জেলা বিএনপির সদস্য আওলাদ হোসেন মোল্লাা, রায়পুরা উপজেলা যুবদল নেতা নুর আহমেদ চৌধুরী মানিক, হুমায়ুন কবির, ছাত্রদল নেতা সামসুজ্জামান জয়কে জেলা বিএনপি কার্যালয় থেকে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশ বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধমকি দিচ্ছে। এর আগেও বিএনপির সাতজন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহীর বাসায় পরিকল্পিতভাবে হানা দিয়েছে পুলিশ। অথচ আওয়ামী সন্ত্রাসীরা শিবপুরে বোমা বিস্ফোরণ ঘটিয়ে এর দায় চাপাচ্ছে মঞ্জুর এলাহীর ওপর। এ ছাড়া নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল নেতা মহিব উল্লাহ খোকন, ইউনিয়ন ছাত্রদল নেতা জহিরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোনারগাঁও থানা ছাত্রদল নেতা জাকারিয়া ভুঁইয়া, স্বেচ্ছাসেবক দল নেতা সালাউদ্দিন সালু ও যুবদল নেতা শহীদুর রহমান স্বপনের নামে মিথ্যা মামলা করা হয়েছে। বাড়িতে বাড়িতে পুলিশ হুমকি দিচ্ছে, বাড়ির লোকজনদের সঙ্গে অশালীন আচরণ করছে।

দেশব্যাপী বিএনপির বিক্ষোভ ৩০ নভেম্বর
১০ ডিসেম্বর ঢাকায় সর্বকালের সর্ববৃহৎ গণসমাবেশ হবে : রিজভী

রিজভী বলেন, বগুড়ার ধুনটে ককটেল ফাটিয়ে নাশকতার মিথ্যা ও সাজানো অভিযোগে বিএনপি ও যুবদলের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২৪ নভেম্বর ভোর ৪টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়। এ ছাড়া একই অভিযোগে ধুনট উপজেলা বিএনপির আহ্বায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম মামুন, সদস্য হায়দার আলী হিন্দোল, সাবেক পৌর মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডল, সাবেক পৌর প্রশাসক আকতার আলম সেলিম ও আবুল মনছুর পাশাসহ উপজেলা, পৌর, ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদলসহ ৪৬ জন নেতাকর্মীকে মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। এই মামলায় গ্রেপ্তারকৃতরা হলেন—ধুনট উপজেলার মথরাপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক রেজাউল করিম ও উপজেলা যুবদলের আহ্বায়ক উজ্জ্বল হোসেন।

দেশব্যাপী বিএনপির বিক্ষোভ ৩০ নভেম্বর
জঙ্গি ও আ.লীগের মধ্যে কোনো পার্থক্য নেই : রিজভী

বিএনপির এই মুখপাত্র বলেন, বৃহস্পতিবার রাতে গাজীপুর মহানগরের মেট্রো থানা বিএনপি নেতা ও কাউন্সিলর হান্নান মিয়ার হান্নুর কার্যালয় পুলিশ ঘেরাও করে ছাত্রদল নেতা আরিফ, নাঈম, রনি, শাওন, যুবদল নেতা নাজমুল সরকার, আসলাম, লিটন ও লিয়াকতকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

রিজভী এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

দেশব্যাপী বিএনপির বিক্ষোভ ৩০ নভেম্বর
প্রতিটি হত্যার জবাব সরকারকে দিতে হবে : রিজভী

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com