ড্যাবের দপ্তর সম্পাদক ফখরুজ্জামান আইসিইউতে

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) দপ্তর সম্পাদক ডা. মোহাম্মদ ফখরুজ্জামান।
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) দপ্তর সম্পাদক ডা. মোহাম্মদ ফখরুজ্জামান। ছবি : সংগৃহীত

বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) দপ্তর সম্পাদক ডা. মোহাম্মদ ফখরুজ্জামান গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ মঙ্গলবার সকালে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ব্রেন হেমারেজ হওয়ার কারণে হাসপাতালে ভর্তির পর তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ কালবেলাকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ডা. মোহাম্মদ ফখরুজ্জামান উত্তরায় থাকেন। গতকাল সোমবার রাত ১টার দিকে তার প্রচণ্ড মাথাব্যথা শুরু হয়। একপর্যায়ে তিনি বাসায় অজ্ঞান হয়ে পড়েন। এরপর দ্রুত তাকে উত্তরার হাইকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর জ্ঞান ফিরলেও তিনি খুবই অস্থির ছিলেন, সঙ্গে বমি হচ্ছিল। অবস্থার অবনতি হওয়ায় আজ মঙ্গলবার সকালে তাকে পান্থপথের স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।

অধ্যাপক ডা. হারুন আল রশিদ জানান, ব্রেন হেমারেজ হওয়ার কারণে স্কয়ার হাসপাতালে ভর্তির পরই তার মস্তিষ্কে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। দুপুর ১২টা থেকে প্রায় বিকেল ৩টা পর্যন্ত অস্ত্রোপচার চলে। অস্ত্রোপচারের পর তাকে আইসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ড্যাব সভাপতি বলেন, অস্ত্রোপচারের পর ডা. ফখরুজ্জামানের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। আশার কথা, তার মস্তিষ্কে আর রক্তক্ষরণ হয়নি। বর্তমানে কৃত্রিমভাবে তার শ্বাস-প্রশ্বাস চলছে। আগামী ৩ থেকে ৫ দিন তাকে আইসিইউতে থাকতে হবে। এরপর বোঝা যাবে, তার প্রকৃত অবস্থা।

এদিকে ডা. ফখরুজ্জামানের আশু সুস্থতার জন্য তার পরিবারের পক্ষ থেকে ড্যাবের নেতাকর্মীসহ দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com