আ.লীগ সরকারের সময় শেষ : খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। পুরোনো ছবি

হুমকি-ধমকি দিয়ে কোনো কাজ হবে না, সময় শেষ। ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ করে এ কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আজ বুধবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘বিপ্লব ও সংহিত দিবস’ উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ইনশাআল্লাহ (সরকারের) পতন আমরা দেখে যাব। জনগণই সেটা করবে। শুধু সমাবেশ সফল করেই শেষ করবে না জনগণ, এই সরকারের পতন এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করে, জনগণের সরকার প্রতিষ্ঠার আন্দোলনের জন্য জনগণ প্রস্তুতি নিচ্ছে। জনগণ অবশ্যই চূড়ান্ত আন্দোলনে আসবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
বিএনপি নেতাকর্মীদের মৃত্যুর জন্য প্রস্তুত থাকার শপথ করালেন আমান

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আমাদের কর্মসূচিকে সরকার ভয় পেয়েছে। বুঝতে পারছে- জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানকে সরকার কতটা ভয় পায়। সুতরাং যতই তারা হুমকি-ধমকি দিক না কেন কোনো কাজ হবে না।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের জন্য কাজ করেছেন। ’৭৪ সালে দুর্ভিক্ষ হয়েছিল কিন্তু জিয়াউর রহমানের শাসনামলে বাংলাদেশ থেকে চাল রপ্তানি হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, আজ গণতন্ত্র নেই, দেশের অর্থনীতি ধ্বংসের কিনারায়। গরিব মানুষ অনাহারে-অর্ধাহারে থাকছে, মধ্যবিত্ত মানুষ গরিব হয়ে যাচ্ছে। ৪২ শতাংশ লোক দারিদ্র্যসীমার নিচে চলে যাচ্ছে। তাই দেশকে রক্ষা করতে হলে এই সরকারকে বিদায় দিতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
বরিশালে বিএনপি নেতাদের সঙ্গে মামলার আসামি যুবলীগ কর্মী

এ সময় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমদ খান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com