গোলাম আযম মিথ্যা অভিযোগে কারারুদ্ধ হয়ে মারা যান, দাবি জামায়াত আমিরের

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ইসলামী আন্দোলনের ওপর জুলুম-নির্যাতন ইতিহাসের ধারাবাহিকতা। সে জুলুমের শিকার হয়েই বিশ্ব ইসলামী আন্দোলনের অবিসংবাদিত নেতা, ভাষাসৈনিক, অধ্যাপক গোলাম আযম মিথ্যা অভিযোগে কারারুদ্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন।

তিনি আরও বলেন, সাবেক আমির ও মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী, সাবেক সেক্রেটারি জেনারেল ও মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, সাবেক সহকারী সেক্রেটারি জেলারেল মোহাম্মদ কামারুজ্জামান ও আব্দুল কাদের মোল্লা এবং সাবেক কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীকে ন্যায়ভ্রষ্ট রায়ের মাধ্যমে হত্যা করা হয়েছে। এমনকি মাওলানা একেএম ইউসুফ ও মাওলানা আব্দুস সোবহান বিনা চিকিৎসায় কারাগারে মারা গেছেন।

আজ ঢাকা মহানগরী উত্তর জামায়াতের নবনির্বাচিত আমিরের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সরকারকে আত্মসমালোচনার পরামর্শ দিয়ে জামায়াত আমির বলেছেন, মানুষ মাত্রই ভুল হয়। আমরাও ভুলত্রুটির ঊর্ধ্বে নই। তাই সরকারকে অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে দেশ ও জাতির কোনো ক্ষতি না করে শান্তিপূর্ণভাবেই ক্ষমতা থেকে বিদায় নিতে হবে। বলপ্রয়োগের চেষ্টা করলে তা তাদের জন্য মোটেই সুখকর হবে না। জনগণ অনেক ক্ষতির সম্মুখীন হবে।

শফিকুর রহমান বলেন, দেশ ও জাতির ঘাড়ে এক স্বৈরাচারী ও কর্তৃত্ববাদী শাসনের জগদ্দল পাথর চেপে বসেছে। জনগণ এই অপশাসন-দুঃশাসন থেকে মুক্তি চায়। আর স্বাভাবিক নিয়মেই এই কর্তৃত্ববাদী শাসনের অবসান ঘটবে, ইনশাআল্লাহ। সরকার ইচ্ছা করলেই তাদের এই দুঃশাসন অব্যাহত রাখতে পারবে না। এ জন্য জনগণকে সাথে নিয়ে আমাদের সবাইকে রাজপথে নেমে আসতে হবে। আর এ আন্দোলন কোনো হঠকারী আন্দোলন হবে না বরং নিয়মতান্ত্রিক, শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে দেশে অপশাসন-দুঃশাসনের অবসান ঘটানো হবে।

জামায়াতের আমির বলেন, দ্বীন কায়েমের প্রত্যয়, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আমরা যে অনুভূতি লালন করি তা আল্লাহ তায়ালার দান। আর যুগে যুগে এই অনুভূতি লালন ও পালন করতে গিয়েই অনেকে জন্মভূমি ছেড়ে হিজরত করেছেন, শাহাদাতবরণ করেছেন; আহত ও পঙ্গুত্ববরণ করেছেন অগণিত মানুষ। তাই ইতিহাসের সে ধারাবাহিকতায় ইসলামী আন্দোলনের কর্মীদের সব বাধা-প্রতিবন্ধকতা উপেক্ষা করে দ্বীন প্রতিষ্ঠার প্রত্যয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তিনি দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনকে আরও বেগবান করার জন্য সবাইকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

উল্লেখ্য, আজ শুক্রবার সকাল ১০টায় ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরার বিশেষ অধিবেশনে অঞ্চল পরিচালক ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুমের পরিচালনায় সম্মেলনে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান নির্বাচিত মহানগরী আমিরকে শপথ বাক্য পাঠ করান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মুসা, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম প্রমুখ।

রুকনদের গোপন ভোটে ২০২৩-২৪ কার্যকালের জন্য ঢাকা মহানগরী উত্তরের আমির নির্বাচিত হয়েছেন মুহাম্মদ সেলিম উদ্দিন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com