সহিংস রাজনীতির প্রতিবাদে রাজধানীতে শান্তি সমাবেশের ঘোষণা জাপার

সহিংস রাজনীতির প্রতিবাদে রাজধানীতে শান্তি সমাবেশের ঘোষণা জাপার

সহিংস রাজনীতির প্রতিবাদে রাজধানীতে সাতটি শান্তি সমাবেশ, বিজয় র‌্যালি ও গণমিছিলসহ দুই মাসব্যাপী নানা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিরোধী দল জাতীয় পার্টি।

আজ বুধবার শ্যামপুর শিল্পাঞ্চলের বালুর মাঠে অনুষ্ঠিত শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টির যৌথ সভায় এ কর্মসূচি ঘোষণা করেন দলের কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা।

আগামী ১২ নভেম্বর শনিবার ৫২ নম্বর ওয়ার্ডের মুরাদপুর, ১৯ নভেম্বর ৫৩ নম্বর ওয়ার্ডের জুরাইন চেয়ারম্যানবাড়ী সড়ক, ২৬ নভেম্বর ৫৪ নম্বর ওয়ার্ডের মজিবুর রহমান সড়ক (জুরাইন কাঁচাবাজর সংলগ্ন), ৩ ডিসেম্বর ৫৯ নম্বর ওয়ার্ডের ঢাকা ম্যাচ এলাকা, ৯ ডিসেম্বর ৫৮ নম্বর ওয়ার্ডের বড়ইতলা রেলস্টেশন চত্বর, ২৪ ডিসেম্বর ৪৭ নম্বর ওয়ার্ডের শহীদনগর ও ৩১ ডিসেম্বর ৫১ নম্বর ওয়ার্ডের মীরহাজীর বাগ চৌরাস্তা মোড়ে শান্তি সমাবেশের স্থান ও তারিখ ঘোষণা করা হয়।

এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে ১৭ ডিসেম্বর শনিবার জুরাইন বিক্রমপুর প্লাজার সামনে বিজয় সমাবেশ ও লাল-সবুজের পতাকা হাতে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ১ জানুয়ারি জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জুরাইন রেলগেইট থেকে দোলাইরপাড় মোড় পর্যন্ত গণমিছিল অনুষ্ঠিত হবে।

বাবলা বলেন, অপরাধ-দুর্নীতি ও সহিংস রাজনীতির বিরুদ্ধে এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদার গণতান্ত্রিক, অসম্প্রদায়িক ও ইসলামী মূল্যবোধের বাংলাদেশ বিনির্মাণে আমাদের এই কর্মসূচি। ‘গড়ে তোলো মুক্ত ধারার গণজাগরণ’ এ স্লোগানকে সামনে রেখে দুই মাসব্যাপী কর্মসূচি সফল করতে দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

যৌথ সভায় বক্তব্য রাখেন, জাপার যুগ্ন সাংগঠনিক সম্পাদক সুজন দে, শেখ মাসুক রহমান, কদমতলী থানা জাতীয় পার্টির সভাপতি শামসুজ্জামান কাজল, শ্যামপুর থানা জাতীয় পার্টির সভাপতি কাওসার আহমেদ, মনিরুজ্জামান, জহিরুল ইসলাম জহির, মোতালেব, আসাদ মিয়া, কামাল, হাসান আলী, মো. কফিল উদ্দিন কফু, মো. হোসেন, মো. স্বাধীন, কারী মোল্লা, মো. মহসিন, মো. ইসমাইল হোসেন, সাম্মি আক্তার, রাজন আহামেদ, রাহাত, শায়লা, রুবিনা প্রমুখ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com