‘নির্বাচনকালীন সরকার’ নিয়ে আলোচনা চায় বাম জোট

বাম গণতান্ত্রিক জোটের পদযাত্রায় নেতারা
বাম গণতান্ত্রিক জোটের পদযাত্রায় নেতারাছবি : কালবেলা

নির্বাচনের সময় ‘নির্দলীয় সরকারের’ রূপরেখা নিয়ে আলোচনা শুরুর আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। আজ শুক্রবার বিকেলে বাম গণতান্ত্রিক জোটের আয়োজনে ঢাকার টিকাটুলির রাজধানী সুপার মার্কেট থেকে জুরাইন রেলগেট পর্যন্ত পদযাত্রা ও সমাবেশে অংশ নিয়ে জোটের সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স এ দাবি জানান।

এখনই নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকারের রূপরেখা নিয়ে আলোচনা শুরুর আহ্বান জানিয়ে প্রিন্স বলেন, ‘কথার মারপ্যাঁচে জনগণকে আর ভোটাধিকার থেকে বঞ্চিত করা যাবে না। রাষ্ট্র ক্ষমতায় থেকে খেলার নামে যারা বর্তমানে ও অতীতে জনগণের সাথে ফাউল করেছে, তাদের লাল কার্ড দেখাতে হবে। এজন্য সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে।’

তিনি বলেন, লুটেরা ব্যবসায়ী, টাকা পাচারকারী, ঋণখেলাপি আর হুন্ডি ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় সরকার ব্যস্ত। আর নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ। ওষুধের সীমাহীন মূল্যবৃদ্ধিতে জনজীবন নাকাল। এর মধ্যে আরেকবার বিনা ভোটে ক্ষমতায় যেতে নানা ফন্দির চেষ্টা করছে বর্তমান সরকার। এই ঢাকা শহরেই টিসিবির গাড়ির সামনে লাইন লম্বা হচ্ছে আর লুটেরারা ব্যাংক উজাড় করছে।

বিদ্যুতের দাম বাড়ানোর সমালোচনা করে রুহিন হোসেন প্রিন্স বলেন, 'কাদের পরামর্শে অপ্রয়োজনীয় বিদ্যুৎকেন্দ্র তৈরি করে উৎপাদন না করেও তাদের টাকা দিতে হচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। ভুল নীতি, দুর্নীতি, অব্যবস্থাপনা দূর করুন- বিদ্যুতের দাম বাড়াতে হবে না, বরং কমানো যাবে।'

তিনি দেশের সব মেগাপ্রকল্প ও ঢাকা শহরের উন্নয়নের নামে বর্তমান ও অতীত দিনের প্রকল্পসমূহের শ্বেতপত্র প্রকাশের দাবি জানান।

দুর্নীতি, দুঃশাসন রুখে দাঁড়ানো, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করা, নিত্যপণ্যের দাম কমানো, রেশনিং ন্যায্যমূল্যের দোকান চালু, পাচারের টাকা-খেলাপি ঋণ উদ্ধার, দুর্নীতি-লুটপাটকারীদের শাস্তি, নির্বাচন ব্যবস্থার সংস্কার ও নির্দলীয় তদারকি সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে বাম জোটের চলমান কর্মসূচিতে বাম জোটের ঢাকা মহানগর নেতাকর্মীরা এই পদযাত্রা করে।

বাম গণতান্ত্রিক জোট ঢাকা মহানগরের সমন্বয়ক ডা. সাজেদুল হক রুবেলের সভাপতিত্বে এ সময় জোটের কেন্দ্রীয় সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় নেতা মানস নন্দী, ডা. হারুনুর রশিদ, শহীদুল ইসলাম সবুজ, জলি তালুকদার, খালেকুজ্জামান লিপন, ডা. জয়দীপ ভট্টাচার্য, বিধান দাশ, তৈমুর খান অপু, রুবেল শিকদার প্রমুখ বিভিন্ন সমাবেশে বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com