স্বাচিপের সম্মেলনে জোর করে লোক আনা হয়েছে, অভিযোগ ড্যাবের

স্বাচিপের সম্মেলনে জোর করে লোক আনা হয়েছে, অভিযোগ ড্যাবের

বর্তমান ক্ষমতাসীন দলের আশীর্বাদপুষ্ট চিকিৎসক সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সারা বাংলাদেশের চিকিৎসকদের জোর করে তাদের সম্মেলনে যোগদানের প্রক্রিয়া শুরু করেছে অভিযোগ তুলে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

আজ শুক্রবার রাতে এক যৌথ বিবৃতিতে সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম বলেন, কোনো পেশাজীবী সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ট থাকা বা তাদের সম্মেলনে যোগদান করা বা না করা একজন চিকিৎসকের ব্যক্তিগত ইচ্ছা-অনিচ্ছার ওপর নির্ভর করে। কিন্তু কাউকে শাস্তিমূলক বদলি বা ভবিষ্যতে পদোন্নতি বঞ্চিত করার ভয় দেখিয়ে নিজেদের সংগঠনের সঙ্গে জোরপূর্বক সংশ্লিষ্ট রাখা সমীচীন নয়।

ড্যাবের সিনিয়র নেতৃবৃন্দ অনতিবিলম্বে এই ধরনের ন্যক্কারজনক কর্মকাণ্ড থেকে সরকারের আশীর্বাদপুষ্ট সংগঠনকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। নতুবা সচেতন চিকিৎসক সমাজকে সঙ্গে নিয়ে ড্যাব এই ধরনের অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

স্বাচিপের সম্মেলনে জোর করে লোক আনা হয়েছে, অভিযোগ ড্যাবের
তারেক রহমান ও জোবাইদা প্রতিহিংসার শিকার : ড্যাব

ড্যাবের দপ্তর সম্পাদক ডা. মো. ফখরুজ্জামান ফখরুলের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সম্মেলন ছিল আজ শুক্রবার। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই সম্মেলনে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com