রিজভীর মুক্তি ও সুচিকিৎসা দাবি ড্যাবের

ড্যাবের লোগো।
ড্যাবের লোগো।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়ার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশে (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ এবং মহাসচিব ডা. মো. আব্দুস সালাম। বিএনপির এই জ্যেষ্ঠ নেতা প্রায় দেড় মাস ধরে কারাবন্দি রয়েছেন।

ড্যাব নেতারা আজ বুধবার এক বিবৃতিতে বলেন, রিজভী একজন সুপরিচিত রাজনীতিবিদ। তিনি গত ৭ ডিসেম্বর থেকে কারাগারে মিথ্যা মামলায় বন্দি আছেন। গত সোমবার থেকে তিনি পেটে প্রচণ্ড ব্যথা অনুভব করেন এবং বমি করেছেন। এমতাবস্থায় তার জীবনে বড় ধরনে জটিলতার আশঙ্কা করা হচ্ছে। এমনিতেই তিনি নানা রোগে আক্রান্ত।

তারা বলেন, ‘আমরা জেনেছি, রিজভীর স্ত্রী আরজুমান আরা আইভী কারাগারে গেলে তাকে স্বামীর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। কারা কর্তৃপক্ষকে বারবার ফোন দিলেও তারা ফোন ধরেননি। কারাগারে গিয়ে যোগাযোগ করলে জেলসুপার দেখা করেননি, রিজভীর সঙ্গেও দেখা করতে দেননি। ডেপুটি জেলার আমিনুর রহমান দীর্ঘক্ষণ বসিয়ে রেখে বলেন, ‘রিজভী সাহেব ভালো আছেন। তাকে চিকিৎসকরা দেখাশোনা করছেন। আপনি চলে যান।’ একজন অসুস্থ ব্যক্তির স্ত্রীকেও দেখা করতে না দেওয়াটা চরম অমানবিক।

ড্যাবের লোগো।
গণতন্ত্রহীন দেশে এখন জুলুমতন্ত্র চলছে : অধ্যাপক মুজিবুর রহমান

ড্যাবের শীর্ষ দুই নেতা আরও বলেন, রিজভী একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ছিলেন। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সাবেক চেয়ারম্যান। তার মতো সজ্জন রাজনীতিবিদকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি এবং কারাগারের বাইরে বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার দাবি জানাচ্ছি। অন্যথায় রিজভীর কিছু হলে তার দায় সরকারকেই বহন করতে হবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com