নির্দলীয় সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন : শেখ বাবলু

বক্তব্য রাখছেন শেখ রফিকুল ইসলাম বাবলু।
বক্তব্য রাখছেন শেখ রফিকুল ইসলাম বাবলু। ছবি : সংগৃহীত

নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায় না হওয়া পর্যন্ত গণতন্ত্র মঞ্চের আন্দোলন-সংগ্রাম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মঞ্চের শরিক ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু।

আজ বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম নগরীর নন্দনকানন পুলিশপ্লাজাস্থ পরিষদ কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি । মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে এই অনুষ্ঠান হয়।

ভাসানী অনুসারী পরিষদের এই আহ্বায়ক বলেন, জনগণের ভোটাধিকার সুনিশ্চিত করার জন্য ভাসানী অনুসারী পরিষদ রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করেছে এবং গণতন্ত্র মঞ্চেও যোগদান করেছে। আমরা দলীয় কোনো সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করব না। মানুষের ভোটের অধিকার রক্ষায় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই জাতীয় নির্বাচন দিতে হবে, নতুবা আমাদের আন্দোলন-সংগ্রাম চলবে ।

শেখ রফিকুল ইসলাম বাবলু বলন, দেশের এই ক্রান্তিকালে মওলানা ভাসানীর মতো দেশপ্রেমিক নেতার বড় প্রয়োজন ছিল। তিনি আজীবন কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। আফ্রো-এশিয়া ল্যাটিন আমেরিকার নির্যাতিত-নিপীড়িত এবং গণমানুষের নেতা ছিলেন মওলানা ভাসানী। আমাদের মহান স্বাধীনতা সংগ্রামেও ভাসানীর অবদান অবিস্মরণীয়।

ভাসানী অনুসারী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. কাশেম শরীফের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন গণতন্ত্র মঞ্চ চট্টগ্রাম জেলার সমন্বয়ক ও জেলা জেএসডির সভাপতি ডা. জবিউল হোসেন, কবি মিসেস আলেয়া চৌধুরী, ভাসানী অনুসারী পরিষদ নেতা অধ্যক্ষ মুছা সিকদার, গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতা হাসান মারুফ রুমি, অধ্যাপক মাহমুদ নূর, কাশেম শরীফ, সেলিম নূর, গণঅধিকার পরিষদ নেতা আরিফুল হক তায়েফ, সাংবাদিক বেলায়েত হোসেন, সৈয়দ মো. আবু তাহের, গিয়াস উদ্দিন হায়দার, মহিউদ্দিন বকুল, হাজী নবী, চৌধুরী মো. হাসেম, মো. আবছার, ছাত্রনেতা সৈয়দুল আলম, মোজাম্মেল হক, মো. আলী , মোক্তার আহম্মদ প্রমুখ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com