যশোর যেন উৎসবের নগরী

কানায় কানায় ভরে গেছে যশোরের শামস-উল হুদা স্টেডিয়াম।
কানায় কানায় ভরে গেছে যশোরের শামস-উল হুদা স্টেডিয়াম।ছবি : কালবেলা

প্রায় পাঁচ বছর পর যশোরে এসেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার বেলা ৩টায় শামস-উল হুদা স্টেডিয়ামে ভাষণ দেবেন বঙ্গবন্ধুকন্যা।

সকাল ১০টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টারে যশোর মতিউর রহমান বিমান ঘাঁটিতে এসে পৌঁছান। তার আগমন ঘিরে উৎসবের নগরীতে পরিণত হয়েছে যশোর।

দুপুরে সমাবেশ শুরুর কথা থাকলেও সকাল ৭টা থেকে জনসভাস্থলে আসতে শুরু করেন জেলার আট উপজেলাসহ আশপাশের জেলার বিভিন্ন নেতাকর্মী ও সাধারণ মানুষ। অনেকেই সঙ্গে নিয়ে এসেছেন দুপুরের খাবার।

সমাবেশস্থল ও আশপাশের এলাকা রঙিন হয়ে উঠেছে নানা রঙের টি-শার্ট, ক্যাপ ও শাড়ি পরা নেতাকর্মীতে। অনেকেই নিয়ে এসেছেন ব্যানার ও প্ল্যাকার্ড। স্লোগানমুখর হয়ে আছে পুরো এলাকা।

কানায় কানায় ভরে গেছে যশোরের শামস-উল হুদা স্টেডিয়াম।
কানায় কানায় পূর্ণ যশোর স্টেডিয়াম, থামছে না জনস্রোত

ঝিনাইদহ থেকে আসা ষাটোর্ধ্ব আরমান গাজী বলেন, ‘দেখা যাক তিনি বৃহত্তর যশোরবাসীকে কী উপহার দেন। যদিও এই অঞ্চলের মানুষেন জন্য শেখ হাসিনা এরই মধ্যে অনেক কিছু করেছেন। আমার ধারণা এ অঞ্চলের মানুষের জন্য তিনি আরও ভালো কিছু করার ঘোষণা দেবেন।’

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম বলেন, ‘পাঁচ বছর পর জননেত্রী শেখ হাসিনা যশোরে জনসভায় ভাষণ দিতে আসছেন। সবশেষ এসেছিলেন ২০১৭ সালের ৩১ ডিসেম্বর। এই জনসভা সফল করতে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি।

‘সভাস্থলে প্রবেশের জন্য ৮ থেকে ১০টি প্রবেশদ্বার খোলা হয়েছে। নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সভায় আগতদের জন্যে পর্যাপ্ত শুকনো খাবার ও পানির ব্যবস্থা রয়েছে।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com