আবারও গ্রেপ্তারের হিড়িক শুরু করেছে সরকার : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।পুরোনো ছবি

জামিনে থাকা মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন আজ বুধবার নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। এ ছাড়া যুবদলের সাবেক সহসভাপতি আলী আকবর চুন্নুকে গতকাল মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুরে তার ব্যক্তিগত অফিস থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

স্বেচ্ছাসেবক দলের সাবেক সহসভাপতি রফিক হাওলাদার এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক কমিশনার হারুন উর রশীদ হারুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকারের পতনের লক্ষ্যে চলমান গণআন্দোলনকে নস্যাৎ করার জন্যই বিএনপি নেতাকর্মী ও জনগণকে ভীতসন্ত্রস্ত করতেই গুম ও গ্রেপ্তারের হিড়িক শুরু করেছে। এরই ধারাবাহিকতায় মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ, যুবদলের সাবেক সহসভাপতি আলী আকবর চুন্নুকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়াসহ স্বেচ্ছাসেবক দলের সাবেক সহসভাপতি রফিক হাওলাদার এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক কমিশনার হারুন উর রশীদ হারুনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সরকারের পতন ছাড়া ঘরে ফিরব না : মির্জা ফখরুল

ফখরুল বলেন, দেশে এখন চলছে আওয়ামী কর্তৃত্ববাদী শাসন। ফ্যাসিবাদের নিষ্ঠুর আঘাতে দেশের মানুষ এখন জর্জরিত ও সর্বশান্ত। মানুষ জানমালের নিরাপত্তাহীনতায় ক্রমান্বয়ে নৈরাজ্যের অতল গহ্বরে ডুবে যাচ্ছে। নানা কায়দায় বিএনপিকে ধ্বংস করতে সর্বশক্তি নিয়োগ করেছে অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠী।

নেতাকর্মীদের গুম-খুন এবং মিথ্যা মামলা দায়ের ও তাদেরকে কারান্তরীণ করে আওয়ামী সরকার নিজেদেরকে নিরাপদ করতে পারবে না। কারণ আওয়ামী ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে বিদ্রোহী জনস্রোত এখন অবৈধ শাসকগোষ্ঠীর মসনদের দিকে ধাবিত হতে শুরু করেছে। সরকারের পতন না হওয়া পর্যন্ত অপশাসনে নিষ্পেষিত জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজপথ ছেড়ে ঘরে ফিরে যাবে না। জনবিস্ফোরণের উত্তাল তরঙ্গে আওয়ামী সরকারের রাজ সিংহাসন ডুবে যাবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সমুদ্রে বাসা বেঁধেছি, এক বিন্দু শিশির ভয় পাই না: ফখরুল

বিএনপি মহাসচিব অবিলম্বে কামরুজ্জামান রতনের মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তিসহ আলী আকবর চুন্নুকে তার পরিবারের কাছে হস্তান্তর এবং রফিক হাওলাদার ও হারুনের নামে দায়ের করা অসত্য মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

এ ছাড়া বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ এবং স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু পৃথক বিবৃতিতে কামরুজ্জামান রতনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃদ্বয় অবিলম্বে রতনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সরকারের বিরুদ্ধে জনগণ ঘুরে দাঁড়াচ্ছে : মির্জা ফখরুল

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com