অবাধ ও নিরপেক্ষ নির্বাচন পরমসহিষ্ণু সুন্দর সমাজ গঠনের পূর্বশর্ত : হুইপ

অবাধ ও নিরপেক্ষ নির্বাচন পরমসহিষ্ণু সুন্দর সমাজ গঠনের পূর্বশর্ত : হুইপ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন পরমসহিষ্ণু সুন্দর সমাজ গঠনের একটি অন্যতম পূর্বশর্ত। এজন্য দলের জয়-পরাজয়ের হিসাবের চেয়ে দেশের ভাবমূর্তি ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি সব দলের রাজনীতিবিদদের অধিক যত্নশীল হওয়া প্রয়োজন। তিনি আজ জয়পুরহাট জেলা ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি বলেন, দলের চেয়ে দেশের প্রতি অধিক দায়িত্বশীল হওয়া আবশ্যক। নেতিবাচক রাজনীতি জাতিকে ধ্বংসের দিকে ধাবিত করবে, গণতন্ত্রের ধারাবাহিকতা ব্যাহত করবে। দেশের রাজনীতিবিদরা গণতন্ত্র হত্যার হাতিয়ার হতে পারে না।

স্বপন বলেন, বিশ্বসেরা রাষ্ট্রনেতা জননেত্রী শেখ হাসিনার অকুতোভয় নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন, শান্তি রক্ষা, দারিদ্র্য বিমোচন ও সামাজিক উৎকর্ষ সাধনে বিশ্বে রোলমডেলের আসন দখল করেছে। কিন্তু প্রায়শই নির্বাচনকেন্দ্রিক বিতর্ক এবং আন্তর্জাতিক মহলে নেতিবাচক প্রচার বাংলাদেশের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করছে।

এক সাগর রক্তস্নাত আমাদের জাতীয় সার্বভৌমত্বের ওপর অন্ধকার ছায়া পড়ছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের এই কলঙ্ক তিলক ও দেশবিরোধী প্রচার বন্ধ করতে শেখ হাসিনা সিদ্ধান্ত নিয়েছেন যে, তার নেতৃত্বে নির্বাচনকালীন সরকার আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে স্বচ্ছ, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলকভাবে অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশনকে নির্মোহভাবে সর্বাত্মক সহযোগিতা করবে। নির্বাচনের ইতিহাসে এক নতুন মাইলফলক রচিত হবে।

জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে জেলা কালেক্টরেট মাঠে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার নুরে আলম, জেলা আওয়ামী লীগ সভাপতি আরিফুর রহমান রকেট, মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, প্রফেসর খাজা শামসুল আলম, সর্দার মো. সোলায়মান আলী, মমিন আহমেদ চৌধুরী, নৃপেন্দ্র নাথ মন্ডল প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com