দেশের আর্থিক পরিস্থিতি নিয়ে শ্বেতপত্র প্রকাশের আহ্বান সাইফুল হকের

দেশের আর্থিক পরিস্থিতি নিয়ে শ্বেতপত্র প্রকাশের আহ্বান সাইফুল হকের

জনমনে হতাশা, ক্ষোভ ও বিভ্রান্তি দূর করতে বৈদেশিক মুদ্রার রিজার্ভ, ব্যাংকে তারল্যসহ দেশের আর্থিক পরিস্থিতি নিয়ে অনতিবিলম্বে শ্বেতপত্র প্রকাশ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। আজ শুক্রবার বিকেলে রাজধানীর সেগুন বাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

সাইফুল হক বলেন, দেশের নাজুক অর্থনৈতিক অবস্থা সম্পর্কে জনগণের মধ্যে ইতিমধ্যে ভীতি ও গভীর উৎকণ্ঠা দেখা দিয়েছে। শ্বেতপত্রে আমদানি-রপ্তানি, মেগা প্রকল্পের ঋণ ও সুদ, খেলাপি ঋণ, অর্থপাচারসহ প্রাসঙ্গিক সব তথ্য থাকা দরকার। কারণ, সরকারের নীতিনির্ধারক ও অর্থনীতিবিদদের পরস্পরবিরোধী তথ্য-উপাত্তে  জনমনে নানা সন্দেহ দানা বাঁধছে।

তিনি ক্ষোভের সঙ্গে বলেন, একটি গোষ্ঠীর হাতে দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান তুলে দেওয়ায় আজ গোটা অর্থনীতিতে নৈরাজ্য দেখা দিয়েছে, জনমনে অনাস্থা-অবিশ্বাস প্রবল হয়ে উঠছে। দুর্ভিক্ষের অগ্রিম ঘোষণায় জনআতংক আরও বেড়ে চলেছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এই সাধারণ সম্পাদক বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে চুরি, দুর্নীতি  ও অব্যবস্থাপনার মাশুল দেশের মানুষ দিতে পারে না। তিনি অবিলম্বে বিদ্যুতের দাম বৃদ্ধির অপতৎপরতা থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোশতাকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, কামরুজ্জামান ফিরোজ, শহীদুজ্জামান লাল মিয়া, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ রিয়েল, বাবর চৌধুরী, সাইফুল ইসলাম কাঞ্চন প্রমুখ। সভায় আগামী ৯ ও ১২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পার্টির দশম কংগ্রেসের প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com