সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দেওয়া হবে : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।পুরোনো ছবি

সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘শাওনের রক্ত আমাদের আজ নতুন করে শপথ নেওয়াচ্ছে। আমরা যে কোনো মূল্যে এ ফ্যাসিবাদী-কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটিয়ে শাওনের এ আত্মত্যাগের প্রতিদান দেব।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সরকার হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে : মির্জা ফখরুল

ফখরুল বলেন, ‘আমরা শপথ নেব—শাওন যে গণতন্ত্র, মানুষের অধিকার আদায়, ভোটাধিকার আদায়ের জন্য প্রাণ দিয়েছেন, আমরা বাংলাদেশের সব মানুষ ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করব। তবেই শাওনের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নিবেদন করা হবে।’

‘আসুন আমরা সবাই এখন শাওনের আত্মার মাগফিরাত কামনা করব, আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন,’ যোগ করেন বিএনপি মহাসচিব।

আজ শুক্রবার বিকাল ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে শাওনের কফিন নয়াপল্টনে নিয়ে যাওয়া হয়। দলের পক্ষ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় দলীয় পতাকা দিয়ে ঢেকে রাখা কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শাওন হত্যার প্রতিবাদে রিজভীর নেতৃত্বে মশাল মিছিল

এর আগে বাদ মাগরিব অনুষ্ঠিত জানাজায় বিভিন্ন অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। জানাজা শেষে শাওনকে মুন্সীগঞ্জে নিয়ে যাওয়া হয়।

নয়াপল্টনের সড়কে নেতাকর্মীরা মিছিল করে শাওনের কফিন এগিয়ে দেন। পরে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মশাল মিছিল বের করা হয়। বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী এ মিছিলের আয়োজন করেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com