‘নির্বিচারে মানুষ হত্যা’র জন্য সরকারের বিচার হবে : আ স ম রব

শুক্রবার ফেনী জেলা মিলনায়তনে সভায় বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব।
শুক্রবার ফেনী জেলা মিলনায়তনে সভায় বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব।ছবি : সংগৃহীত

নির্বিচারে মানুষ হত্যার জন্য সরকারকে বিচারের সম্মুখীন হতে হবে বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। আজ শুক্রবার ফেনী জেলা মিলনায়তনে অনুষ্ঠিত জেএসডির কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেএসডি সভাপতি বলেন, জনগণের জীবনের সর্বোচ্চ নিরাপত্তা বিধানের জন্যই রাষ্ট্র, মানুষ হত্যার জন্য নয়। মুক্তিযুদ্ধের রাষ্ট্রে সরকার ‘মানুষ হত্যার উৎসব’ করবে এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

যারা পুলিশ এবং সরকারের লাঠিয়াল বাহিনীর নির্যাতনের শিকার বা হত্যার শিকার তারাই আবার মামলার আসামি হচ্ছে। এটাকে এখন আর ‘রাষ্ট্র’ বলা যায় না। রাষ্ট্রের ভয়ংকর এই অব্যবস্থাপনাকে চিরতরে উচ্ছেদ এবং জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে গণআন্দোলন, গণজাগরণ এবং গণঅভ্যুত্থান অনিবার্য হয়ে পড়েছে।
আ স ম আবদুর রব, জেএসডি সভাপতি

আ স ম আবদুর রব বলেন, ‘কোনো উসকানি ছাড়াই বিরোধীদলের সমাবেশে নির্বিচারে গুলি চালিয়ে দেশের নাগরিককে হত্যা করা হচ্ছে। বিরোধীদলের নেতাকর্মী হত্যা করতে পারলে সরকার স্বস্তি পায়, জয় লাভের আত্মতৃপ্তি পায় এবং সরকারি দল হত্যার পক্ষে অবস্থান নেয়।’

সভায় আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সা কা ম আনিসুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, হীরালাল চক্রবর্তী, ওয়ালি আহমেদ পাটোয়ারী, এম এ আউয়াল, সোহরাব হোসেন, অ্যাডভোকেট কে এম জাবির, অ্যাডভোকেট মো. গিয়াস উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ডা. জবিউল হোসেন, কামাল উদ্দিন পাটোয়ারী, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।

শুক্রবার ফেনী জেলা মিলনায়তনে সভায় বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব।
মুন্সীগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত শাওন মারা গেছেন

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com