ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের সম্মেলন বর্জন কেন্দ্রীয় নেতাদের

আওয়ামী লীগের দলীয় পতাকা।
আওয়ামী লীগের দলীয় পতাকা।ছবি : সংগৃহীত

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কয়েকটি শাখার সম্মিলিত সম্মেলন বর্জন করেছেন দলের কেন্দ্রীয় নেতারা। আজ শুক্রবার বিকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের চকবাজার থানা ও ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১নং ওয়ার্ড দলের সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা থাকলেও এতে কেউ উপস্থিত হননি।

সূত্র জানায়, আজ শুক্রবার বিকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের চকবাজার থানা এবং ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ও কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফির উপস্থিত থাকার কথা ছিল।

আওয়ামী লীগের দলীয় পতাকা।
ঢাকা দক্ষিণ আ.লীগের সাধারণ সম্পাদককে শোকজ

তবে গত মঙ্গলবার লালবাগ থানা এবং ২৩, ২৪, ২৫, ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনে অশ্লীল ভাষায় কর্মীদের গালাগাল করেন দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এ সময় তার অসৌজন্যমূলক আচরণে চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলন বর্জন করেন দলের কেন্দ্রীয় নেতারা। আর এ কারণেই এ অসন্তোষ বলে জানান তারা। এই বিষয়ে অভিযোগ করলেও নাম প্রকাশ করতে রাজি হননি কেউ।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর এপিএস জানান, ‘স্যার পারিবারিক কারণে সম্মেলনে উপস্থিত হতে পারেনি।’

এ ছাড়া একই সময়ে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত অন্য আরেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কামরুল ইসলাম। আর শারীরিক অসুস্থতার জন্য সম্মেলনে মাহবুবউল আলম হানিফ উপস্থিত হতে পারেননি বলে জানান তার পিএস টুটুল।

এদিকে, শুক্রবার বিকালে অসৌজন্যমূলক আচরণের জন্য হুমায়ুন কবিরকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এ বিষয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, দলীয় নির্দেশনা উপেক্ষা করে আজ চকবাজার থানা ও ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় সম্মেলন আয়োজন করায় সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি এবং লালবাগ থানাসহ ২৩, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড সম্মেলনে অসাংগঠনিক শব্দ ব্যবহার করায় দলের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক তাকে শোকজ করা হয়েছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com