ঢাকা দক্ষিণ আ.লীগের সাধারণ সম্পাদককে শোকজ

ঢাকা মহানগর দক্ষিণ আ. লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির
ঢাকা মহানগর দক্ষিণ আ. লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরছবি: কালবেলা

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে অসৌজন্যমূলক আচরণের জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

আজ শুক্রবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ দলীয় কার্যালয়ে হুমায়ুন কবিরকে ডেকে কারণ দর্শানোর নোটিশটি হস্তান্তর করা হয়।

এ বিষয়ে হুমায়ুন কবিরকে জিজ্ঞেস করা হলে তিনি কালবেলাকে বলেন, তিনি একটি জরুরি মিটিংয়ে আছেন, পরে কথা বলবেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, দলীয় নির্দেশনা উপেক্ষা করে আজ চকবাজার থানা ও ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের  দলীয় সম্মেলন আয়োজন করায় সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি এবং লালবাগ থানাসহ ২৩, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড সম্মেলনে অসাংগঠনিক শব্দ ব্যবহার করায় দলের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক তাকে শোকজ করা হয়েছে।

এ সময় কারণ দর্শানোর নোটিশের জবাব ১৫ দিনের মধ্যে দলীয় কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।

জানা যায়, শুক্রবার চকবাজারের সম্মেলন হওয়ার কথা থাকলেও হুমায়ুন কবিরের অসৌজন্যমূলক আচরণের জন্য তা বর্জন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এর আগে গত মঙ্গলবার লালবাগ থানা এবং ২৩, ২৪, ২৫, ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে অসৌজন্যমূলক আচরণ করেন এই সাধারণ সম্পাদক। তিনি সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনে অশ্লীল ভাষায় কর্মীদের গালাগাল করেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com