থাই এয়ার এশিয়ার ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালু

ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চালু নিয়ে সংবাদ সম্মেলনে থাই এয়ার এশিয়ার কর্মকর্তারা
ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চালু নিয়ে সংবাদ সম্মেলনে থাই এয়ার এশিয়ার কর্মকর্তারা

ঢাকা ও ব্যাংকক রুটে মালয়েশিয়াভিত্তিক বেসরকারি এয়ারলাইন্স এয়ার এশিয়া এভিয়েশন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু হয়েছে। ঢাকা থেকে ব্যাংককের ডন মুয়াং রুটে প্রাথমিকভাবে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি। গত বৃহস্পতিবার রাতে কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে নিয়ে এয়ার এশিয়ার প্রথম ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টে এসে পৌঁছায়।

আজ শুক্রবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এয়ারলাইন্সটির কর্মকর্তারা এসব তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন, থাই এয়ার এশিয়ার আঞ্চলিক বাণিজ্যিক কর্মকর্তা মনোজ ধারমানি, তানসিতা আকরারিত্তিপিরোম এবং তাস গ্রুপের ভাইস চেয়ারম্যান মোরশেদুল আলম চাকলাদার ও ব্যবস্থাপনা পরিচালক শাহা মুজাক্কের আহমেদুল হকসহ এয়ারলাইন্সটির কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এয়ার এশিয়া টানা ১৩ বছর ধরে সবথেকে কম খরচের এয়ারলাইন হিসেবে স্কাইট্র্যাক্স অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে। এয়ারলাইন্সটি ২০১৫ সাল থেকে ঢাকা এবং কুয়ালালামপুরের মধ্যে ১৪টি সাপ্তাহিক ফ্লাইট পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশি ভ্রমণকারীদের জন্য এয়ার এশিয়া এই নতুন রুট যুক্ত করেছে। সাশ্রয়ী এবং কমমূল্যে ‘এখন সবাই উড়তে পারবে’।

থাই এয়ার এশিয়ার আঞ্চলিক বাণিজ্যিক প্রধান মনোজ ধারমানি বলেন, এয়ারলাইন্সটি আপাতত ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহে চারটি ফ্লাইট ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর রুটে পরিচালিত হবে। তবে যাত্রীর চাহিদার বিবেচনায় পরবর্তী সময়ে সিলেট ও চট্টগ্রাম থেকে ব্যাংককের সুবর্ণ এয়ারপোর্টেও ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। যদি যাত্রী চাহিদা বাড়ে তাহলে পরবর্তীতে সপ্তাহের প্রতিদিন ফ্লাইট চালু করা হবে। 

এয়ারলাইন্সটির কর্মকর্তা তানসিতা আকরারিত্তিপিরোম বলেন, কম খরচে ভ্রমণের জন্য মূলত ডন মুয়াং এয়ারপোর্ট বেছে নেওয়া হয়েছে। কারণ ডন মুয়াং এয়ারপোর্টটিতে তুলনামূলক কম খরচ হয়।

থাই এয়ার এশিয়ার স্থানীয় এজেন্ট তাস গ্রুপ। গ্রুপটির ব্যবস্থাপনা পরিচালক শাহা মুজাক্কের আহমেদুল হক জানান, এয়ার এশিয়া একটি বাজেট এয়ারলাইন্স। বাজেট এয়ারলাইন্সের সুবিধা হলো নিজের প্রয়োজনমতো সেবা বেছে নেওয়ার সুযোগে আছে। খাবার, সিট বুকিংসহ মালামাল বহন সবক্ষেত্রেই যতটুকু ব্যবহার ততটুকু খরচ হবে। এই সেবায় খরচ কমানোর সুযোগ থাকবে।

গ্রুপটির ভাইস চেয়ারম্যান মোরশেদুল আলম চাকলাদার বলেন, বাংলাদেশ থেকে প্রতিদিনই অনেক ভ্রমণকারী থাইল্যান্ডে যায়। যার বেশিরভাগ পর্যটক ও চিকিৎসাসেবাগ্রহীতা। তাদের জন্য একটি আরামদায়ক সেবা দিতে অনেক দিনের চেষ্টার ফলে এই সেবা চালু করা সম্ভব হয়েছে। 

আগামীকাল শনিবার মালয়েশিয়াভিত্তিক এয়ার এশিয়া এভিয়েশন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান থাই এয়ার এশিয়ার ঢাকা-ডন মুয়াং রুটে ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠান হবে। সন্ধ্যা সাড়ে ৬টায় হোটেল সোনারগাঁও বলরুমে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com