সচিবালয়ে ফিরলেন ৯ ডিসি

সচিবালয়ে ফিরলেন ৯ ডিসি

জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব চালিয়ে আসা ৯ কর্মকর্তাকে বদলি করে সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগে পদায়ন করেছে সরকার। তারা বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

গত ২ নভেম্বর পদোন্নতি পেয়ে তারা যুগ্মসচিব হয়েছেন। গত বুধবার তাদের নতুন কর্মস্থলে বদলি করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জেলা প্রশাসক পদে উপসচিবরাই কর্মরত থাকেন। ফলে পদোন্নতি পেয়ে যারা যুগ্মসচিব হলেন তাদেরকে মাঠ প্রশাসন থেকে তুলে আনতে হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত আরও চার ডিসিকে শিগগিরই বদলি করে মন্ত্রণালয়-বিভাগে দায়িত্ব দেবে সরকার।

প্রজ্ঞাপনে দেখা গেছে, ঢাকার ডিসি হিসেবে দায়িত্ব চালিয়ে আসা মো.শহীদুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে। ময়মনসিংহের ডিসি মোহাম্মদ এনামুল হককে কৃষি মন্ত্রণালয়, কক্সবাজারের ডিসি মোহাম্মদ মামুনুর রশিদতে স্বাস্থ্য সেবা বিভাগে, খাগড়াছড়ির ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাসকে শিল্প মন্ত্রণালয়ে, গোপালগঞ্জের ডিসি শাহিদা সুলতানাকে জননিরাপত্তা বিভাগে, সিরাজগঞ্জের ডিসি ড. ফারুক আহমেদকে সুরক্ষা সেবা বিভাগে কুমিল্লার ডিসি মো. কামরুল হাসানকে মন্ত্রিপরিষদ বিভাগে, ফরিদপুরের ডিসি অতুল সরকারকে স্বাস্থ্য সেবা বিভাগ এবং রংপুরের ডিসি মো. আসিব আহসানকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com