সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান বিমানবাহিনী প্রধানের

কঙ্গোগামী কন্টিনজেন্টের সদস্যদের সঙ্গে বিমান বাহিনী প্রধান
কঙ্গোগামী কন্টিনজেন্টের সদস্যদের সঙ্গে বিমান বাহিনী প্রধানছবি: আইএসপিআর

আফ্রিকার দেশ ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কন্টিনজেন্টের প্রতিস্থাপন করতে যাচ্ছে বাংলাদেশ বিমান বাহিনী। কঙ্গোগামী কন্টিনজেন্ট সদস্যদের সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

সোমবার বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার-এ শান্তিরক্ষী মিশনে কঙ্গোগামী কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

এ দিন আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে শৃঙ্খলা, সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমানবাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান।

এরপর তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, ঢাকাস্থ এয়ার অফিসার এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, কঙ্গো শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর দুটি কন্টিনজেন্টে (ইউটিলিটি এভিয়েশন ইউনিট ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) মোট ২৫২ জন বিমান বাহিনীর সদস্য, ছয়টি এমআই-সিরিজ হেলিকপ্টার ও একটি সি-১৩০ পরিবহন বিমান এবং গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট নিয়োজিত রয়েছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com