স্ত্রীকে নির্যাতন ও যৌতুক দাবি : হা-মীম গ্রুপের নির্বাহী পরিচালকের জামিন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সাবেক স্ত্রীকে নির্যাতন ও যৌতুক দাবির অভিযোগে করা মামলায় হা-মীম গ্রুপের নির্বাহী পরিচালক সিয়াম হোসেনের জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮-এর বিচারক মাফরোজা পারভীন শুনানি শেষে এ জামিন দেন।

এদিন আসামিপক্ষে তার আইনজীবী জামিনের পক্ষে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ২৭ আগস্ট আসামি সিয়াম হোসেন তার মামলা প্রত্যাহার করার জন্য গুলশান থানাধীন তার সাবেক স্ত্রীর বাড়িতে যান এবং তাকে ও তার বাবাকে শারীরিক নির্যাতন করেন। পরে গুলশান থানায় খবর দিলে থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এর পর থেকে তিনি কারাগারে আটক।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ২৯ জুন হা-মীম গ্রুপের নির্বাহী পরিচালক সিয়াম হোসেনের সঙ্গে ভুক্তভোগী নাজাহ আবিদ আসিফের বিয়ে হয়। বিয়ের পর তিনি তার শ্বশুরবাড়ি থাকতেন। গাড়ি কিনবে বলে ২০২১ সালের ১৯ জুন সিয়াম তার স্ত্রীর কাছে ৩ কোটি টাকা দাবি করেন। তবে টাকা দিতে অস্বীকার করলে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। হত্যার উদ্দেশ্যে গলা টিপে ধরেন। এরপর তিনি চিকিৎসা নেন।

পরবর্তী সময়ে তিনি তার দুই সন্তার নিয়ে বাবার গুলশানের বাসায় বসবাস করতে থাকেন। এ সময় ফের ৩ কোটি টাকা দাবি করা হয়। কিন্তু টাকা দিতে না চাওয়ায় গালাগাল করে গাড়ির গ্লাস ভেঙে ফেলে হত্যার হুমকি দেন সিয়াম। পরবর্তী সময়ে ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি আপসের কথা বলে সিয়াম তাকে বাইরে নিয়ে যান। পরদিন ১১ ফেব্রুয়ারি ফেরার পথে ফের ৩ কোটি টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে তার চোখ, নাক ও মুখে কিল, ঘুসি মারেন। এতে তার নাকের তিনটি হাড় ভেঙে যায়। এ ঘটনায় ভুক্তভোগী নাজাহ আবিদ আসিফ বাদী হয়ে মামলা করেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com