ড. ইউনুসের মামলার কার্যক্রম ২ মাসের জন্য স্থগিত

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও  নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস
গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসংগৃহীত ছবি

শ্রম আইন ভঙ্গের অভিযোগে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে করা মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। এই সময়ের মধ্যে মামলা বাতিল প্রশ্নে হাইকোর্টের জারি করা রুলও নিষ্পত্তি করতে বলা হয়েছে। বিচারপতি এস এম কুদ্দুস জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চকে এই নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ একই মামলায় আগের আদেশ সংশোধন করে সোমবার এই আদেশ দেন। অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

গত বছরের ৯ সেপ্টেম্বর শ্রম আইন লঙঘনের অভিযোগে ড. মুহাম্মদ ইউনুসসহ চারজনের বিরুদ্ধে মামলা করে ঢাকার কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর। অন্য আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের এমডি আশরাফুল হাসান, পরিচালক নুর জাহান বেগম ও শাহজাহান। পরে বিবাদীদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন আদালত। এরপর ওই মামলা বাতিল চেয়ে ড.ইউনুস হাইকোর্টে পৃথক আবেদন করেন।

ওই আবেদনের শুনানি নিয়ে গত ১২ ডিসেম্বর ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। এ ছাড়া ওই মামলা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। পরে ওই আদেশের বিরুদ্ধে আবেদন করে রাষ্ট্রপক্ষ। ৭ জুন এ নিয়ে আপিল বিভাগ আদেশ দিলেও সোমবার ওই আবেদনের পুনঃশুনানি নিয়ে সংশোধিত আদেশ দেন আপিল বিভাগ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com