এক বছরে ২৭ কোটি টাকার মাদক জব্দ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোগো
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোগো

এক বছরে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে প্রায় ২৭ কোটি ১০ লাখ টাকা মূল্যের বিভিন্ন ধরনের মাদক এবং চোরাচালান পণ্যসামগ্রী ও অস্ত্র জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো দক্ষিণ শাখা। ২০২২ সালের জানুয়ারি-ডিসেম্বরের মধ্যে এসব সামগ্রী জব্দ করা হয়।

আজ বুধবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোপলিটন কার্যালয়ের (দক্ষিণ) সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ কালবেলাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ২০২২ সালে মোট অভিযান চালানো হয়েছে ছয় হাজার ৫১৮টি। মোট মামলা করা হয়েছে এক হাজার ৭০৯টি এবং এসব মামলায় আসামি করা হয়েছে এক হাজার ৮৪৩ জনকে। আসামিদের মধ্যে ৮১১ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। বাকিদের মামলা আদালতে বিচারাধীন।

গত এক বছরে যেসব সামগ্রী জব্দ করা হয়েছে তার মধ্যে ইয়াবা দুই লাখ ৪০ হাজার ১৩২ পিস, আইস এক কেজি ২৫০ গ্রাম, হেরোইন পাঁচ কেজি ৪১৫ গ্রাম, গাঁজা ৩৩৫ কেজি ৪৫৫ গ্রাম, ইঞ্জেক্টিং ড্রাগ ১২ হাজার ৫৭টি, টাপেন্ডাডল দুই হাজার ৭৯ পিস, কোকেন ২৫০ গ্রামএলএসডি ১৩৮ ব্লট, অস্ত্র একটি, মোটরসাইকেল ১৩টি, প্রাইভেট কার দুটি এবং কাভার্ডভ্যান ১টি। জব্দকৃত মালামালের মধ্যে মাদকের মূল্য প্রায় ২৭ কোটি ১০ লাখ ২০ হাজার ৮৫৫ টাকা।

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোপলিটন কার্যালয়ের (দক্ষিণ) উপপরিচালক মো. মাসুদ হোসেন কালবেলাকে বলেন, বর্তমান বিশ্বে মাদকের চাহিদা বেড়েছে। মানুষ বিভিন্ন ধরনের মাদক গ্রহণ করছে। এসব বিষয় চিন্তা করে আমরা জোরালোভাবে অভিযান চালাচ্ছি। বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। আমরাও মাদকের বিরুদ্ধে নিয়মিতভাবে অভিযান চালাচ্ছি।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com