হাসুর হাত থেকে বাঁচার আকুতি মুক্তিযোদ্ধা পরিবারের

রাজধানীর হাসুর হাত থেকে রক্ষা পেতে মুক্তিযোদ্ধার পরিবারের সংবাদ সম্মেলন।
রাজধানীর হাসুর হাত থেকে রক্ষা পেতে মুক্তিযোদ্ধার পরিবারের সংবাদ সম্মেলন।ছবি : সংগৃহীত

রাজধানীর হাজারীবাগের বাসিন্দা হাসিবুর রহমান হাসুকে সন্ত্রাসী, মাদক কারবারি দাবি করে তার হাত থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় এক মুক্তিযোদ্ধার পরিবার। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী এ পরিবার।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান রতন এবং তার ভাই নাসিম রহমান এ দাবি জানান।

লিখিত বক্তব্যে নাসিম রহমান দাবি করেন, হাজারীবাগ বাড়েইখালীর বাড়িটি তিনি ও তার দুই ভাই বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান রতন ও সেলিম খরিদা ও পৈতৃক সূত্রে জমির মালিক। তিনি বলেন, ওই জমিতে ব্যবসা ও বসবাস করলে হাসুকে নিয়মিত চাঁদা দিতে হবে বলে হুমকি দিয়ে আসছে। ১৬ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে হাসু তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বাড়িতে ঢুকে মেইন গেটে তালা লাগিয়ে দেয়।

পরদিন সকালে রায়ের বাজারে মেরিস্টোপ ক্লিনিকের সামনে হাসুর নেতৃত্বে ২০-২৫ জন আমাদের পথরোধ করে পিস্তল ও দেশীয় অস্ত্রশস্ত্রসহ হামলা চালায়। সন্ত্রাসীরা আমার কাছে থাকা লাইসেন্সকৃত একটি শটগান ও আমার ভাই সেলিম রহমানের একটি ২২ বোর রাইফেলের ৮০ রাউন্ড গুলি ও অস্ত্রের লাইসেন্সটি নিয়ে যায়।

মাহবুবুর রহমান বলেন, ‘হাসু বাহিনীর অত্যাচারে নিজের জায়গায় থাকা যাচ্ছে না। আমরা মামলা করেছি। হাসু বাহিনী মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে।’

এ বিষয়ে জানতে হাসিবুর রহমান হাসুর মোবাইলে কয়েকবার ফোন করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com