রেলের টিকিট বিক্রিতে অনিয়ম, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সভাকক্ষে অনুষ্ঠিত শুনানি।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সভাকক্ষে অনুষ্ঠিত শুনানি।ছবি: কালবেলা

রেলের টিকিট বিক্রিতে অনিয়মের অভিযোগে সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। একই সঙ্গে জরিমানার ২৫ শতাংশ অর্থ পাবেন ভুক্তভোগী রনি। বুধবার (২০ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সভাকক্ষে এ শুনানি অনুষ্ঠিত হয়।

এদিন সকাল ১০টায় অধিদপ্তরের প্রধান কার্যালয়ে উপস্থিত হন সহজ ডটকমের প্রতিনিধি এবং অভিযোগকারী মহিউদ্দিন রনি। এসময় রনির অভিযোগের সত্যতা পাওয়ায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী সহজ ডটকমকে এ জরিমানা করা হয়।

এর আগে, রেলওয়ের অব্যবস্থাপনা ও যাত্রী হয়রানির প্রতিবাদে গত ৭ জুলাই থেকে টানা ১১ দিন ধরে ছয় দফা দাবিতে হাতে শিকল বেঁধে কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি পালন করেন এ শিক্ষার্থী। রনি ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। শুরুতে তিনি একা আন্দোলনে নামলেও পরে তার বন্ধু, সহপাঠীসহ আরও বেশ কয়েকজন শিক্ষার্থীও তাতে অংশ নেন।

এদিকে, রেলের দুর্নীতি নিয়ে এরইমধ্যে ভোক্তা অধিদপ্তরে দুটি অভিযোগ দায়ের করেছেন রনি। অভিযোগে বলা হয়, গত ১৩ জুন বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট থেকে ঢাকা-রাজশাহী রুটের ট্রেনের টিকিট কাটেন তিনি। এসময় টিকিটের জন্য তার বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নিলেও তিনি ট্রেনের টিকিট পাননি। এছাড়া টাকা কেটে নেওয়ার কোনো রশিদও তাকে অনলাইনে দেওয়া হয়নি।

উল্লেখ্য, চলতি বছরের ২৬ মার্চ থেকে সারাদেশে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির কার্যক্রম শুরু করে টিকেটিং প্ল্যাটফর্ম সহজ ডটকম। যাত্রীদের ভোগান্তি লাঘবে অনলাইনে টিকিট বিক্রি শুরু হলেও তাতে উপযুক্ত সেবা না পাওয়ায় শুরু থেকে অভিযোগ করেন যাত্রীরা ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com