যমুনা ফিউচার পার্ক থেকে চুরি করে বসুন্ধরায় মোবাইল বিক্রি, গ্রেপ্তার ৩

গ্রেপ্তারকৃতরা।
গ্রেপ্তারকৃতরা।ছবি: সংগৃহীত

যমুনা ফিউচার পার্ক থেকে চুরি করা মোবাইল বসুন্ধরায় শপিং কমপ্লেক্সে বিক্রির ঘটনায় চোর চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা গুলশান বিভাগ। সোমবার (২৫ জুলাই) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তারকৃতরা হলেন- অনিক হাসান, নাহিদ হোসেন ও নাদিম মোহাম্মদ সাগর।

তিনি বলেন, গত ৫ জুলাই যমুনা ফিউচার পার্কের লেভেল-৪ এর একটি মোবাইল শোরুম থেকে বিভিন্ন মডেলের ৩৭টি আইফোন, ১৪টি স্যামসাং ও চারটি সনি ব্র্যান্ডের মোবাইলসহ মোট ৫৫টি মোবাইল চুরির ঘটনা ঘটে। এ ঘটনার পরদিন দোকান মালিকের অভিযোগের পরিপ্রেক্ষিতে ভাটারা থানায় একটি চুরির মামলা রুজু হয়। এ ঘটনায় থানা পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত করে ডিবির ক্যান্টনমেন্ট জোনাল টিম। এক পর্যায়ে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় এ চক্রটিকে শনাক্ত করে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে গতকাল রোববার বিকালে বসুন্ধরা, ভাটারা ও কুমিল্লা এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করে ডিবি।

গোয়েন্দা প্রধান বলেন, ‘এক সময় স্টেডিয়াম মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, আন্ডারপাস মার্কেট ও সিনেমা হলের আশপাশ এলাকায় চোরাই ঘড়ি ও মোবাইল বিক্রি হতো। কিন্তু এখন যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরার মতো আভিজাত্যপূর্ণ মার্কেটেও চোরাই পথে মোবাইল এনে কেনাবেচা হচ্ছে। মার্কেট কর্তৃপক্ষ ও দোকানদারদের এটি প্রতিহত করতে অনুরোধ জানান এবং এ চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় প্রতিরোধে যেকোনো সহায়তার আশ্বাসও প্রদান করেন তিনি। এরপরেও যদি কেউ চোরাই মোবাইল কেনা-বেচা করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিবি প্রধান।’

ডিবির এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্য মতে খিলক্ষেত থানার কুড়াতলীর নাহিদ হোসেনের মায়ের মুদি দোকান থেকে বিভিন্ন মডেলের ২৭টি আইফোন, ১৩টি স্যামসাং ও ৫টি সনি ব্র্যান্ডের মোবাইলসহ মোট ৪৫টি মোবাইল উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ জুলাই যমুনা ফিউচার পার্কের লেভেল-৪ ওই মোবাইল শোরুম থেকে পূর্ব পরিচিত অনিক হাসানকে দিয়ে দোকানের ৫৫ টি মোবাইল চুরি করায় নাহিদ হোসেন। এরপর সে এই চুরি করা মোবাইল প্রতিদিন দু’একটা করে অপর সহযোগী নাদিমের মাধ্যমে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে মোবাইল কিনতে আসা ক্রেতাদের নিকট কমদামে বিক্রি করে আসছিলো।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com