শেখ কামাল ছিলেন মানুষের বিপদের বন্ধু : আতিক

শুক্রবার রাজধানীর বনানী কবরস্থানে শেখ কামালের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।
শুক্রবার রাজধানীর বনানী কবরস্থানে শেখ কামালের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। কালবেলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল মানুষের বিপদের প্রকৃত বন্ধু ছিলেন বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। শেখ কামাল রাজনীতির রাজপথ থেকে যুদ্ধক্ষেত্র সব জায়গায় নিজের মেধা ও সাহসের পরিচয় রেখেছেন বলেও উল্লেখ করেন মেয়র।

আজ শুক্রবার শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র আতিক।

পরে সাংবাদিকদের তিনি বলেন, শেখ কামাল ছিলেন মানুষের বিপদের প্রকৃত বন্ধু। মাত্র ২৬ বছরের ক্ষুদ্র জীবনে কী করে যাননি তিনি। রাজনীতির রাজপথ থেকে শুরু করে খেলার মাঠ, নাট্যমঞ্চ থেকে যুদ্ধক্ষেত্র, সব যায়গায় রেখে গেছেন তার মেধা এবং সাহসের পরিচয়। তিনি দেশের ক্রীড়া এবং সংস্কৃতির উন্নতির যে সূচনা করেছিলেন, আজ তা সাফল্যের মুখ দেখছে।

আতিক আরও বলেন, শেখ কামাল ছিলেন একজন তরুণ সংগঠক। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেছেন তিনি। সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন শেখ কামাল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে মাত্র ২৬ বছর বয়সে তাকেও ঘাতকেরা হত্যা করে।

খেলাধুলার প্রতি কামালের আগ্রহের কথা তুলে ধরে মেয়র বলেন, শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় প্রচণ্ড উৎসাহ ছিল তার। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন বাংলাদেশ আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।

শ্রদ্ধা নিবেদনকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ কাউন্সিলর এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com