মতবিরোধ ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানছবি: কালবেলা

বর্তমান পরিস্থিতিতে নিজেদের মধ্যে মতবিরোধ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। আজ শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ের ফ্লিম আর্কাইভ অডিটোরিয়ামে এপেক্স বাংলাদেশের ‘সেবা মাস উদ্বোধন ও ক্লাবের সেবা পরিচালক সম্মেলনে’ এ আহ্বান জানান তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের দেশে যে ঐক্য প্রতিষ্ঠিত করেছি সেই ঐক্য যেন সবসময় বজায় থাকে সে জন্য কাজ করতে হবে। লাল-সবুজকে অর্জন করতে গিয়ে লাখ লাখ মানুষের রক্ত এবং প্রাণ গেছে। এটা আমরা সব সময় স্মরণ করি। তাদের আত্মত্যাগের কারণেই আমরা আজ মাথা উঁচু করে দাঁড়াতে পারছি।

তিনি বলেন, বিভিন্ন সময় আমাদের বিভিন্ন বিষয়ে মনোমালিন্য হয়, মতানৈক্য হয় কিন্তু মতানৈক্যকে সমাধান করে একত্রে কাজ করার পরিবেশ সৃষ্টি করার মতো জ্ঞান, শিক্ষা, ঐতিহ্য আমাদের আছে। সমাজে স্থিতিশীলতা শান্তি বজায় রাখতে সবাইকেই যার যার জায়গা থেকে কাজ করতে হবে।

সাধারণ মানুষের কথা শুধু সরকারই ভাববে তা নয়, বরং সবাইকে সম্মিলিতভাবে সমাজ ও জাতি গঠনে কাজ করতে হবে। ঐক্যবদ্ধ থাকলেই কেবল উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হবে।

এম এ মান্নান, পরিকল্পনামন্ত্রী

এম এ মান্নান বলেন, বাংলাদেশ একটি পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে, সারা বিশ্বে  বাংলাদেশ পরিচিতি পাচ্ছে। বাংলাদেশে দারিদ্র্য কমছে কিন্তু দারিদ্র্য এখনো আছে। বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ, স্বাস্থ্যসেবা, কৃষি প্রতিটি ক্ষেত্রে আমরা যথেষ্ট অর্জন করেছি, আরও অনেকদূর এগিয়ে যেতে হবে । এ জন্য স্থিতিশীলতা প্রয়োজন।

সেবা মাস উদযাপন কমিটির আহ্বায়ক কবির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামূল কবীর, এপেক্স বাংলাদেশের সভাপতি ইলিয়াস জসিম, সহ-সভাপতি অধ্যাপক মাহমুদুল হক সাবু ও সদ্য সাবেক সভাপতি অধ্যাপক নিজাম উদ্দীন পিন্টু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাবেক সভাপতি ও লাইফ গভর্নর অ্যাডভোকেট সৈয়দ নুর রহমান।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com