ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্সের সনদ বিতরণ

এনডিসিতে ক্যাপস্টোন কোর্স ২০২২/২-এর সমাপনী অনুষ্ঠান।
এনডিসিতে ক্যাপস্টোন কোর্স ২০২২/২-এর সমাপনী অনুষ্ঠান।ছবি : আএসপিআর

ঢাকার মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) তিন সপ্তাহব্যাপী (৪ থেকে ২১ সেপ্টেম্বর) ক্যাপস্টোন কোর্স ২০২২/২ আজ বুধবার সনদ বিতরণের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে ফেলোদের মধ্যে সনদ বিতরণ করেন।

তিন সপ্তাহব্যাপী পরিচালিত এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারি ও বেসরকারি সংস্থার সিনিয়র প্রতিনিধি, কনসাল/কূটনীতিক এবং করপোরেট নেতাসহ মোট ২৪ জন ফেলো অংশ নেন।

রেলপথমন্ত্রী তার সমাপনী বক্তব্যে কোর্সটি সফলভাবে সমাপ্ত করার জন্য সব ফেলোকে অভিনন্দন জানান। তিনি জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সব ফেলোর প্রতি আহ্বান জানান।

এনডিসি কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন বলেন, বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মধ্যে বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে এ ক্যাপস্টোন কোর্স। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য সব ফেলোকে আন্তরিকভাবে অনুরোধ করেন। তিনি কোর্সের সমস্ত প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ক্যাপস্টোন ফেলোদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি ও স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com