পাকিস্তানের প্রতি দুর্বলদের এ দেশে রাজনীতির অধিকার নেই : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পুরোনো ছবি

যাদের এখনো পাকিস্তানের প্রতি দুর্বলতা রয়েছে বাংলাদেশে তাদের রাজনীতি করার কোনো অধিকার থাকতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়ে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠিত করেছিল বলেই মির্জা ফখরুল ইসলামরা আজ অপরাজনীতির সুযোগ পেয়েছে। বাকস্বাধীনতার নামে লাগাতারভাবে মিথ্যাচারের অবাধ স্বাধীনতা ভোগ করতে পারছে। দেশ যদি স্বাধীন না হতো, তা হলে তাদের এখনো পাকিস্তানি শাসকগোষ্ঠীর গোলামি করতে হতো।

সেতুমন্ত্রী আরও বলেন, স্বাধীন দেশে বসবাস করেও তারা পরাজিত পাকিস্তানের প্রতি এক ধরনের সংবেদনশীলতা অনুভব করে। পাকিস্তানের প্রতি তাদের ভাবাদর্শগত মোহ এখনো কাটেনি।

ওবায়দুল কাদের বলেন, সরকারকে পদত্যাগ বা তত্ত্বাবধায়কের অসাংবিধানিক, অগণতান্ত্রিক ও অযৌক্তিক দাবির হুংকার দিয়ে কোনো লাভ নেই। দেশে নিয়মতান্ত্রিক উপায়ে গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রক্রিয়া অনুসরণ করে নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com