আজ রাষ্ট্রপতি নির্বাচনের তপশিল ঘোষণা

নির্বাচন ভবন।
নির্বাচন ভবন।ছবি : সংগৃহীত

দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচনের তপশিল আজ বুধবার ঘোষণা করা হবে। তার আগে সকাল ১১টায় নির্বাচন কমিশনের কমিশন সভায় নির্বাচনের বিস্তারিত তপশিল চূড়ান্ত করা হবে।

গতকাল মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বৈঠকের পর আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে দুপুর ২টা থেকে সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে স্পিকারের সঙ্গে আধঘণ্টার কিছু বেশি সময় বৈঠক করেন সিইসি। এ সময় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব আব্দুস সালাম ও নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

বৈঠকের পর ইসি কার্যালয়ে সিইসি বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে আইনের একটি বিধান আছে। তপশিল ঘোষণার আগে স্পিকারের সঙ্গে কমিশনের সাক্ষাৎ করতে হবে। সেই সাক্ষাতের জন্য আমরা গিয়েছিলাম। স্পিকারের সঙ্গে আমাদের সাক্ষাৎ হয়েছে। সেখানে রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে। সংক্ষিপ্ত পরিসরে আলোচনা করেছি।

অচিরেই রাষ্ট্রপতি নির্বাচনের তপশিল ঘোষণা করার সিদ্ধান্ত হয়েছে উল্লেখ করে সিইসি বলেন, কমিশন সভা করে আমরা তপশিল ঘোষণা করব। আমরা সিদ্ধান্ত নিয়েছি, আগামীকাল (আজ) ১১টায় আমরা তপশিল উন্মুক্ত করব।

৬টি আসন শূন্য রেখে নির্বাচনের তপশিল ঘোষণার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। ৬টি আসন বা ১০০টি আসন কোনো বিষয় নয়। বর্তমানে যারা বিদ্যমান জাতীয় সংসদ সদস্য তাদের ৫ জন বিদেশে থাকতে পারে, সেটাও নির্বাচনে কোনো সমস্যা করবে না।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com