বিপিএল থেকে ক্রিকেটারদের ডেকে পাঠাল পিসিবি

বিপিএল থেকে ক্রিকেটারদের ডেকে পাঠাল পিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের মাঠের লড়াই সবে জমতে শুরু করেছে। এর অন্যতম কারণ পাকিস্তানের তারকা ক্রিকেটারদের দুর্দান্ত পারফরম্যান্স। আসরের শুরু থেকে ব্যাটিং-বোলিংয়ে দাপট দেখাচ্ছেন আজম খান-ইফতিখার আহমেদরা। কিন্তু মাঝপথে এলো দুঃসংবাদ। বিপিএলে অংশ নেওয়া ক্রিকেটারদের দেশে ফিরতে নির্দেশ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এতে জমে ওঠা বিপিএলে রং হারাবে। আকর্ষণ বিবেচনায়ও পিছিয়ে পড়বে।

পাকিস্তানের একাধিক গণমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে। তাদের দাবি, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে দেশে ফিরতে নির্দেশ দেওয়া হয়েছে। পাকিস্তানের গণমাধ্যমগুলো আরও জানিয়েছে, ফ্র্যাঞ্চাইজিগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে এই নির্দেশ দেয় পিসিবি। মূলত ক্রিকেটারদের নিয়ে পিএসএলের পরের আসরের প্রস্তুতি শুরু করতে এই ধরনের আবেদন জানায় ফ্র্যাঞ্চাইজিগুলো। এক বিবৃতিতে পিসিবি জানায়, পিএসএলে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত খেলার অনুমোদন দেওয়া হয়েছিল। কিন্তু হঠাৎ ফ্র্যাঞ্চাইজিগুলোর আবেদনের ফলে আরও আগে ক্রিকেটারদের দেশে ফিরতে বলা হয়েছে। এবার বিপিএলে অংশ নিয়েছেন বেশ কয়েকজন তারকা পাকিস্তানি ক্রিকেটার।

তাদের মধ্যে আছেন মোহাম্মদ রিজওয়ান, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, খুশদিল শাহ, নাসিম শাহ, ইফতিখার আহমেদ, আজম খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, শোয়েব মালিক ও হাসান আলি। আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অষ্টম আসর। উদ্বোধনী ম্যাচে মুলতানে বর্তমান শিরোপাজয়ী লাহোর কালান্দার্সের মুখোমুখি হবে মুলতান সুলতান। বিপিএলের দলগুলো পিএসএলের কারণে যে পাকিস্তানি ক্রিকেটারদের আগেভাগেই দেশে ফিরে যেতে হতে পারে, এমন আন্দাজ করেছিল। কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ‘দেখেন, খেলোয়াড় এভাবেই আসবে যাবে, সেটা টুর্নামেন্টের শুরু থেকেই বুঝেছি। আমি যদি প্রস্তুতি নিয়ে থাকি, তাহলে অন্য খেলোয়াড় চলে আসবে। এটা নিয়ে দুশ্চিন্তা করলেই ঝামেলা। আমার মনে হয় আমাদের প্রথম দুটি ম্যাচে হারের পেছনে এটা একটা কারণ। পরের ম্যাচে কে আসবে না আসবে, কীভাবে খেলব। হাতে যেটা আছে, তা নিয়ে ভাবিনি। পরের ম্যাচ গুরুত্বপূর্ণ, আমাদের ২ পয়েন্ট দরকার। পরের ম্যাচেও তাই। আগে থেকে দুশ্চিন্তা করতে চাই না, কে থাকবে না থাকবে। এটা আগে থেকেই চিন্তা করে রেখেছি, কে আসবে কে যাবে। ঠিক জায়গায় ঠিক খেলোয়াড় পেয়ে যাব আশা করি।’ কিন্তু আশা করা এক জিনিস আর তা পূরণ হওয়া অন্য জিনিস, এটা এখন ভালোভাবেই টের পাচ্ছে বিপিএল।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com