নর্থ সাউথ ফাইনালে

নর্থ সাউথ ফাইনালে

সতীর্থদের ব্যর্থতার পর একাই লড়াই করে গেছেন মোহাম্মদ মিঠুন। দারুণ এক সেঞ্চুরিও পেয়েছিলেন তিনি। কিন্তু লক্ষ্যটা যথেষ্ট পূরণ করতে পারেনি তার দল। সেঞ্চুরির জবাবে সেঞ্চুরি করেছেন শাহাদাত হোসেন দীপু, সঙ্গী ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের বড় জুটিতে ফাইনালে জায়গা করে নিয়েছে বিসিবি উত্তরাঞ্চল। অন্য ম্যাচে নাঈম শেখের ৮২ রানে চড়ে ফাইনাল নিশ্চিত করে দক্ষিণাঞ্চল।

আগামী রোববার মিরপুরে দিবা-রাত্রির ফাইনালে শিরোপার জন্য লড়বে দক্ষিণাঞ্চল-উত্তরাঞ্চল। তিন ম্যাচের সবকটি জিতেছে দক্ষিণাঞ্চল। একটি হার ও দুটি জয় পেয়েছে উত্তরাঞ্চল। দুই হার ও এক জয়ে বিদায়ের পূর্বাঞ্চলের সঙ্গী তিন ম্যাচ হারা মধ্যাঞ্চল।

বিকেএসপির ৩ নম্বর মাঠে মিঠুনের ১২১ রানের ইনিংসের ৮ উইকেটে ২২৮ রান তোলে মধ্যাঞ্চল। রান তাড়ায় ৩ ওভার বাকি থাকতেই ৫ উইকেটে জয় নিশ্চিত করে উত্তরাঞ্চল। দিপুর ১০১ ও মাহমুদউল্লাহর ৯৪ রান জয়ের পথ মসৃণ করে দেয় তাদের। লিস্ট ‘এ’র ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে ম্যাচসেরা হন দিপু।

বিকেএসপির ৪ নম্বর মাঠে অন্য ম্যাচে ৬ উইকেট জিতেছে দক্ষিণাঞ্চল। আগে ব্যাটিং করতে এসে কামরুল হাসান রাব্বির তোপে পড়েন পূর্বাঞ্চলের ব্যাটাররা। মুশফিকুর রহিমের ৬৮ রানে চড়ে ১৭০ রানে পুঁজি পায় তারা। রান তাড়ায় ২৩ রান তুলতেই এনামুল হক বিজয় (৫) ও জাকির হাসানকে (১৩) হারিয়ে চাপে পড়ে তারা। তবে অন্য প্রান্তে থাকা ওপেনার নাঈম ধীরে ধীরে সেই চাপ সরিয়ে দলকে জয়ের দিকে নিয়ে যান। দলীয় ১২৭ রানে ফেরার আগে স্কোর বোর্ডে ৮২ রান যোগ করেন তিনি। এরপর নাসির হোসেন (২৩*) ও তৌহিদ হৃদয়ের (২০*) ৪৪ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com