মধ্যরাতে আবাহনীর দলবদল

মধ্যরাতে আবাহনীর
দলবদল

দলবদলের শেষ মুহূর্তে এসে নিভৃতে খেলোয়াড় নিবন্ধন করল আবাহনী লিমিটেড। ৭ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত খেলোয়াড় নিবন্ধনের সুযোগ ছিল। আবাহনী ক্লাব সংশ্লিষ্টরা কাগজপত্র নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আসেন রাত ১১টায়।

রিয়াদুল হাসান রাফি ও রহমত মিয়াসংক্রান্ত বিতর্ক এড়াতেই এ পন্থা বলে ধারণা করা হচ্ছে। শীর্ষ লিগ থেকে নিজেদের গুটিয়ে নেয়া সাইফ স্পোর্টিং ক্লাব ছেড়ে আসা দুই ডিফেন্ডার মোহামেডান থেকে আগাম অর্থ নিয়েছে বলে অভিযোগ করেছেন ঐতিহ্যবাহী ক্লাবটি। এ নিয়ে দুই ফুটবলারের বিপক্ষে আইনানুগ ব্যবস্থাও গ্রহণ করেছে সাদা-কালো শিবির।

নতুন মৌসুমের জন্য ৩৫ খেলোয়াড় নিবন্ধন করেছে ধানমন্ডির ক্লাবটি। সংশ্লিষ্টদের প্রত্যাশা গেল কয়েক মৌসুমের হতাশা পেছনে ফেলে এবার শিরোপা পুনরুদ্ধার করতে পারবে আকাশি-হলুদরা। আসন্ন মৌসুমে দলটির রক্ষণভাগে নেতৃত্ব দেবেন সিরিয়ান ফুটবলার মোহাম্মদ ইউসুফ। ৬ ফুট এক ইঞ্চি উচ্চতার এ সেন্টারব্যাক সিরিয়া অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২৩ দলের পর জাতীয় দলের হয়ে ১০ ম্যাচ খেলেছেন। ২৩ বছর বয়সী এ ডিফেন্ডার পাশে পাচ্ছেন সাইফ স্পোর্টিং ক্লাব ছেড়ে আসা জাতীয় দলের রিয়াদুল হাসান রাফিকে।

মাঝমাঠের নেতৃত্বে থাকছেন ব্রাজিলিয়ান রাফায়েল অগাস্তো। এ পজিশনে তার সঙ্গী হিসেবে আছেন ইমন মাহমুদ ও সোহেল রানা। নাইজেরিয়া অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২০ দলে খেলার অভিজ্ঞতা পুষ্ট পিটার নওরাহ থাকবেন আক্রমণভাগের নেতৃত্বে। ক্যারিয়ারের অধিকাংশ সময় স্লোভাকিয়া ও সৌদি আরবে কাটানো এ ফরোয়ার্ড পাশে পাচ্ছেন ব্রাজিলের গেটারসন আলভেজ দস সান্তোসকে। ব্রাজিলের ক্লাব সাও পাওলো ও যুক্তরাষ্ট্রের এফসি ডালাসে এক মৌসুম করে লোনে কাটানো এ ফরোয়ার্ড সর্বশেষ থাই লিগের ক্লাব চিয়াংরাই ইউনাইটেডে খেলেছেন। তাদের পাশে থাকছেন কোস্টারিকার ড্যানিয়েল কলিন্দ্রেস। স্থানীয় নাবিব নেওয়াজ জীবন ছাড়াও আক্রমণভাগে ব্যাকআপ হিসেবে থাকছেন বসুন্ধরা কিংস ছেড়ে আসা নাইজেরিয়ান বংশোদ্ভূত স্ট্রাইকার এলিটা কিংসলে। ‘লক্ষ্য করলে দেখবেন, প্রতিটি বিভাগে একাধিক বিকল্প খেলোয়াড় রাখা হয়েছে। গেল মৌসুমে ইনজুরির কারণে আমাদের ধুঁকতে হয়েছে। এ কারণে দল গড়ার ক্ষেত্রে একাদশের মতোই রিজার্ভ-বেঞ্চের বিষয়ে সজাগ ছিলাম আমরা’— কালবেলাকে বলছিলেন আবাহনী ম্যানেজার সত্যজিৎ দাস রূপু।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com