ইনজুরি না শৃঙ্খলাভঙ্গ দেশে ফিরিয়ে আনা হচ্ছে দিলারাকে

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের প্রথম ম্যাচে দিলারার অনবদ্য ব্যাটিংয়েই
অস্ট্রেলিয়াকে  হারিয়েছিল বাংলাদেশ
অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের প্রথম ম্যাচে দিলারার অনবদ্য ব্যাটিংয়েই অস্ট্রেলিয়াকে হারিয়েছিল বাংলাদেশপুরস্কার হিসেবে নারী বিশ্বকাপে সুযোগও মিলেছিল তার। বিসিবি বলছে ইনজুরির কারণে ছিটকে গেছন তিনি

বিশ্বকাপের উদ্দেশে রওনা দেওয়ার আগে মিরপুর একাডেমি ভবনের সামনে ফটোসেশনে নিগার সুলতানা জ্যোতিরা। হঠাৎ চোখে পড়ল সবার পেছনে জার্সি গায়ে দাঁড়িয়ে ফারজানা হক পিংকিও। বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে নেই তিনি। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছিল এ টপ অর্ডার ব্যাটারকে। কিন্তু দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দলের সঙ্গেই গতকাল রওনা দিয়েছেন তিনি। কারণ খুঁজতে গিয়ে জানা যায়, শৃঙ্খলাভঙ্গের দায়ে অনূর্ধ্ব-১৯ দলের দিলারা আক্তারকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবির নারী বিভাগ। গতকাল নারী বিভাগের এক সূত্র কালবেলাকে এ তথ্য নিশ্চিত করেছে। যদিও রাত ৯টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে দিলারাকে ফিরিয়ে আনার কারণ চোট সমস্যা হিসেবে উল্লেখ করে বিসিবি। বলা হয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে ডান পায়ের গোড়ালিতে চোট পান দিলারা। চোটে বিশ্বকাপ দল থেকেও ছিটকে গেছেন তিনি। ফলে পরিবর্তন এনেই ফারজানাকে বিশ্বকাপের মূল স্কোয়াডে যুক্ত করেছে বিসিবি।

আইসিসি টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, স্কোয়াডে থাকা ১৫ সদস্য ও কোচিং স্টাফদের সম্পূর্ণ ব্যয় মেটাবে বিশ্বক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এর বাইরে স্ট্যান্ডবাই কাউকে নিতে হলে তার ব্যয় বহন করতে হবে সংশ্লিষ্ট বোর্ডকে। এবারের বিশ্বকাপে ডাক পাওয়া ১৫ জনের চারজন এরই মধ্যে দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলছে। দিলারা বাদ পড়ায় বাকি তিনজন যোগ দেবেন জাতীয় দলের সঙ্গে।

বিশ্বকাপের জন্য ঘোষিত দলে এবার চমক আসবে তা আগেই জানা যায়। স্কোয়াড ঘোষণার পর দেখা যায়, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা চারজনই আছেন মূল স্কোয়াডে। স্ট্যান্ডবাই হিসেবে আছেন আরও একজন। মূল দলে সুযোগ পাওয়াদের মধ্যে অধিনায়ক দিশা বিশ্বাস, পেসার মারুফা আক্তার, কিপার-ব্যাটার দিলারা আক্তার ও স্বর্ণা আক্তার ছিলেন। অনূর্ধ্ব-১৯ দলে থাকা চারজনের টুর্নামেন্ট শেষে ক্যাপটাউনে থাকা দলের সঙ্গে যোগ দেওয়ার কথা; কিন্তু তার আগেই দেশে ফিরতে হচ্ছে দিলারার। তিনি জাতীয় দলের হয়ে দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com