পিএসজির ৭ গোলে এমবাপ্পের ৫

পেইস দ্য কাসেলের বিপক্ষে ৫ গোল করেছেন এমবাপ্পে
পেইস দ্য কাসেলের বিপক্ষে ৫ গোল করেছেন এমবাপ্পে

অপেশাদার ফুটবলারদের নিয়ে গড়া দল পেইস দ্য কাসেল। খেলে ফরাসি লিগের ষষ্ঠ স্তরে। এমন একটা দলের বিপক্ষে প্রায় পূর্ণ শক্তির দল নামিয়ে দিলেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। ফলে যা হওয়ার তাই হলো। একাই পাঁচ গোল করলেন কিলিয়ান এমবাপ্পে। গোল পেয়েছেন নেইমারও। ফ্রেঞ্চ কাপের রাউন্ড অব ৩২-এর ম্যাচে পেইস দ্য কাসেলকে ৭-০ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

কাসেলের নিজস্ব বড় মাঠ নেই। পিএসজির বিপক্ষে লিগ ওয়ানের ক্লাব লাসের বোলায়ের্ট দেলেলিস স্টেডিয়ামে ম্যাচটির আয়োজন করে তারা। এ ম্যাচে লিওনেল মেসিকে বিশ্রাম দেন দলের কোচ। তবে পুঁচকে কাসেলের বিপক্ষে প্রথম গোল পেতে পিএসজিকে প্রায় আধা ঘণ্টা অপেক্ষা করতে হয়।

২৯তম মিনিটে পিএসজির হয়ে গোল উৎসবের সূচনা করেন এমবাপ্পে। নুনো মেন্ডেজের ক্রস থেকে বল পেয়ে সহজেই জালে জড়ান তিনি। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ২ গোল হজমের পর এলোমেলো হয়ে পড়ে কাসলের রক্ষণ। ৩৪ ও ৪০ মিনিটে আরও ২ গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপ্পে।

দুই মাসে ২৪ বছর বয়সী এ ফরাসি তারকার এটি দ্বিতীয় হ্যাটট্রিক। আগের হ্যাটট্রিকটি করেন কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে। প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার কমায়নি পিএসজি। ৫৬ ও ৭৯তম মিনিটে আরও ২ গোল করে রেকর্ড বইয়ে নাম লেখান এমবাপ্পে। পিএসজির ইতিহাসে এই প্রথম ৫ গোল করলেন কোনো ফুটবলার। বড় জয়ের পর কোয়ার্টারে ওঠার লড়াইয়ে সহজ প্রতিপক্ষ পাচ্ছে না পিএসজি। শেষ ষোলোয় এমবাপ্পে-মেসিদের প্রতিপক্ষ অলিম্পিক মার্শেই। আনুষ্ঠানিকভাবে তারকাবহুল পিএসজির সহঅধিনায়ক নির্বাচিত হয়েছেন তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান ক্লাবটির কোচ ক্রিস্তেফ গালতিয়ের। তিনি বলেন, ‘আমরা মৌসুমের শুরুতে সিদ্ধান্ত নিয়েছিলাম যে, এমবাপ্পে আমাদের সহঅধিনায়ক হতে পারে। দলটির নিয়মিত অধিনায়কের পরিবর্তে এমবাপ্পে এই আর্মব্যান্ডের যোগ্যতা রাখে।’ এমবাপ্পের মাঠের পারফরম্যান্স নিয়ে কোচ আরও বলেন, ‘এমবাপ্পে আসলেই গোল করতে পছন্দ করে। গত বছর সে অনেক গোল করেছে। আমি বলব না যে, সে পাঁচ গোল করে তার আত্মবিশ্বাস বাড়িয়েছে; বরং সে তার মান ধরে রেখেছে।’

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com