বিশ্বকাপ নিয়ে স্বপ্ন দেখছেন জ্যোতিরা

বিশ্বকাপ নিয়ে স্বপ্ন দেখছেন জ্যোতিরা

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অর্জন দুটি জয়। ২০১৪ সালে ঘরের মাঠে হওয়া সেই আসরে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকে হারিয়েছিল টাইগ্রেসরা। এরপর আরও তিন বিশ্বকাপে অংশ নিলেও সে রেকর্ড আর ভাঙতে পারেনি তারা। ১৭ ম্যাচে জয় কেবল সে দুটি। এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে সে রেকর্ড ভাঙার সম্ভাবনা দেখছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

আগামী ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জ্যোতিদের বিশ্বকাপ মিশন। তার আগে প্রস্তুতি ক্যাম্প করতে গতকাল রাতে দেশটির উদ্দেশে রওনা দিয়েছেন তারা। টুর্নামেন্ট শুরুর আগে চারটি প্রস্তুতি ম্যাচও খেলবেন জ্যোতি-জাহানারারা।

বিশ্বকাপের মূল মঞ্চে এবার দারুণ কিছু করার আত্মবিশ্বাস বাংলাদেশের। রওনা দেওয়ার আগে গতকাল মিরপুরে সে কথাই শুনিয়ে গেলেন অধিনায়ক জ্যোতি, ‘অনেকদিন আগে আমরা একটা ম্যাচ জিতেছি। এবার আমাদের লক্ষ্য হলো যেন আমরা রেকর্ডটা ভাঙতে পারি।’ গ্রুপ-১-এ বাংলাদেশের সঙ্গে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। প্রথম ম্যাচের প্রতিপক্ষ চেনা লঙ্কানরা হওয়ায় এটা মোমেন্টাম চান জ্যোতি, ‘আমার মনে হয় আমরা শুধু একটা মোমেন্টাম পাওয়া থেকে দূরে আছি। প্রথম ম্যাচে যদি একটা ভালো মোমেন্টাম পাই, সেটা ধরে রাখতে পারলে আমাদের জন্য সুবিধা হবে। যাদের সঙ্গে এবার খেলা, গ্রুপ পর্বে দু-তিনটি ম্যাচ বের করে নিয়ে আসা সম্ভব বলে আমার মনে হয়।’

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com