বন্দরে পাম্প স্থাপনের দাবিতে ঝাড়ু হাতে মিছিল

নারায়ণগঞ্জ।
নারায়ণগঞ্জ।

পাম্প বিকল হয়ে যাওয়ায় নতুন পাম্প প্রতিস্থাপনের দাবিতে নারায়ণগঞ্জের বন্দরে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। গতকাল শুক্রবার সকালে বন্দরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবিচল সংগঠন ও বন্দরের ২১ এবং ২২ নম্বর ওয়ার্ডবাসীর উদ্যোগে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় বন্দরের এইচএম সেন রোড অবরোধ করে বিক্ষোভ করেন তারা। অবরোধের কারণে ওই সড়কে যান চলাচল আধা ঘণ্টা বন্ধ থাকে। বিক্ষোভকারীদের হাতে ওই সময় ঝাড়ু দেখা গেছে।

মানববন্ধনে বক্তারা বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও সরকার এখন পর্যন্ত দেউলিয়া হয়ে যায়নি। পানির অভাবের কারণে আমরা মসজিদে গিয়ে অজু করতে পারছি না। বাসাবাড়িতে পানি নেই, স্কুল-কলেজেও পানি নেই। সব কষ্ট সহ্য করা যায়। কিন্তু পানির কষ্ট সহ্য করা যায় না।

বন্দর রাজবাড়ী অবিচল সংগঠনের সভাপতি মো. রতন মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন একই সংগঠনের সাধারণ সম্পাদক মো. মানিক, ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সামছুল, বন্দর বাড়ৈইপাড়া পঞ্চায়েত কমিটির সভাপতি নূর আলম, সমাজসেবক শওকত হোসেন, রিনা বেগম, মনি বেগমসহ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২১ ও ২২ নম্বর ওয়ার্ডের গণ্যমান্য ব্যক্তিরা।

বিক্ষোভ মিছিলটি বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বন্দর বাজার, বাবুপাড়া, ছালেহনগর, শাহী মসজিদের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে বন্দর রাজবাড়ি শ্রমকল্যাণের সামনে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে শতশত নারী পুরুষ বিভিন্ন প্লেকার্ড, ব্যানার ফেস্টুন নিয়ে অংশ নেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে নাসিকের কেউ কথা বলতে রাজি হয়নি। তবে নাম প্রকাশ না করার শর্তে অন্য একটি সূত্র জানায়, বিকল পাম্প মেরামত বা নতুন পাম্প স্থাপনের বাজেট বর্তমানে নাসিকের নেই। নতুন পাম্প স্থাপন করতে কোটি টাকার উপরে প্রয়োজন, যা বর্তমানে নাসিকের নেই।

উল্লেখ্য, পাম্প বিকল হয়ে যাওয়ায় বন্দরের ২১ ও ২২ নম্বর ওয়ার্ডে প্রায় ১ মাস ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। ফলে এ দুটি ওয়ার্ডের বাসিন্দারা অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com