আম্মাজান বেগম খালেদা জিয়ার কাছে খোলা চিঠি

অভিষেক মোহাম্মদ এর ছবি

প্রিয় দেশের আম্মাজান বেগম খালেদা জিয়া,

প্রথমেই আপনাকে জানাইতেসি ঈদ উল আযহার সংগ্রামী মোবারকবাদ, ঈদ মোবারক। সকাল সকাল চাউলের রুটি দিয়া ঈদএ গরুর মাংস না খাসির মাংস খাইছেন এইটা জিজ্ঞেস করিবার আগে আপনাকে অত্যন্ত আনন্দের সাথে জানাইতে চাই যে, গত ১৫ই আগস্ট জিয়া সংসদের উদ্যোগে আমরা লন্ডনে ১০ পাউন্ড দিয়া টেস্কো থাইকা একটা কেইক কিনিয়া আনি। আমরা ৫-৭ জন ও ১জন সাদা চামড়ার মানুষ সহ বিশাল এক জন্মদিন পার্টির আয়োজন করিয়াছিলাম; শুভ জন্মদিন। আপনার জন্মের মাসে আল্লাহ্‌র রহমতে আমরা কুরবানির মাংস খাইয়াও আনন্দ করিতেছি। এইদিকে মোখলেস ও আক্কাসরা প্রতি সপ্তাহে রেস্টুরেন্ট এর কাজকাম বাদ দিয়া ফিরিঙ্গি প্রধানমন্ত্রী তেরেসা মে'র বাসার সামনে আপনের মুক্তির দাবী জানাইতেসে। তেরেসার বাসার জানলা দরজা সব নাকি ডাবল গ্লেইজিং তাই একটু দেরী হইতাসে আওয়াজ পৌছাইতে। 

তারেক মিয়ার সাথে ঈদের আগেরদিন কথা বলিয়া যেটুকু বুঝিলাম, উনার ঈমান নড়বড়ে হইয়া গিয়াছে। আমাকে কথায় কথায় খালি ফরজ, সুন্নত, ওয়াজিব বুঝাইলেন, মনে হইতাসে ঈদ নামাজও কামাই করিয়া ফেলিয়াছেন। এইদিকে, নসরত এর ছেলে উন্দা মিয়া আপনাকে জানাইতে বলিয়াছে যে বেকা আঙুলেও নাকি সরকার আপাতত কাইত করিবার পথ নাই, কী সব সংবিধানের ৭(ক) অনুচ্ছেদে পেজগি লাগাইয়া দিসে শেখের বেটি।

কারাগারে নামাজ রোজা বেশী বেশী করিয়া করিবেন আর আমাদের জন্য দোয়া করিবেন, ভুলেও ভিশন টিশন-২০১৯ এরকম কিছু লিখিতে সময় ও মাথা নষ্ট করিবেন না। আমরাও আপনার জন্য দোয়া করিতেসি।

 

ইতি

জিয়ার সৈনিক (এক জিয়া লোকান্তরে, লক্ষ জিয়া প্রবাসে) 

সেন্ট্রাল লন্ডন।

 

পুনশ্চঃ লম্বা লম্বা বাক্যের জন্য ক্ষমা প্রার্থী, দয়া করিয়া যতি দিয়া দিয়া কষ্ট করিয়া পড়িয়া নিবেন, কোন কোন জায়গায় স'রে ছ পড়িবেন। আর সাধু চলিত কোন চ্যাটের বাল?

পুনশ্চ পুনশ্চঃ সড়ক আন্দোলনের পরে এখন ড্রাইভারদের নাকি অন্তত এইট পাশ হওয়া লাগিবে। এ নিয়া ক্লাস নাইন টেন এর বিচ্ছু পোলাপান ফেইসবুকে বলাবলি করিতেছে যে রাষ্ট্র চালনার লাইসেন্স নাকি আপনি আর পাইবেন না! জানিয়া মনে খুব কষ্ট পাইয়াছি, এদের রসিকতায় কান দিবেন না, জিয়ার আদর্শের সৈনিকদের ফেইসবুকে নামাইয়া দিসি।

ভোট: 
Average: 10 (1 vote)